Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » করোনায় দেশে মোট মৃত্যু ২৮৭৪, শনাক্ত ২২১১৭৮





  করোনায় দেশে মোট মৃত্যু ২৮৭৪, শনাক্ত ২২১১৭৮
 
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন ২ হাজার ৫২০ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ২১ হাজার ১৭৮ জন। নতুন করে মৃত্যু হয়েছে আরও ৩৮ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৮৭৪ জনে। এর আগে শুক্রবার (২৪ জুলাই) মারা গিয়েছিল ৩৫ জন। 

আক্রান্তদের মধ্যে নতুন করে সুস্থ হয়েছেন ১ হাজার ১১৪ জন। এ নিয়ে মোট সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়াল ১ লাখ ২২ হাজার ৯০ জনে। 

শনিবার (২৫ জুলাই) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

এদিকে পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বব্যাপী এক কোটি ৫৯ লাখ ৪০ হাজার ৩৭৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ৪২ হাজার ৬৮৮ জনের। অপরদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৭ লাখ ২৩ হাজার ৯৪৯ জন করোনা রোগী






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply