Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » এমপি হিসেবে শপথ নিলেন সাহাদারা ও শাহিন




এমপি হিসেবে শপথ নিলেন সাহাদারা ও শাহিন

 একাদশ জাতীয় সংসদের উপনির্বাচনে বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) আসনে নির্বাচিত বেগম সাহাদারা মান্নান এবং যশোর-৬ (কেশবপুর) আসনে নির্বাচিত মো. শাহিন চাকলাদার এমপি হিসেবে শপথ নিয়েছেন।

 আজ বৃহস্পতিবার (২৩ জুলাই) বিকেল তিনটায় সংসদ ভবনের শপথ কক্ষে তাদের শপথ বাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।  শপথ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমদ খান।
শপথ অনুষ্ঠানে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম এবং মো. নাসির উদ্দিন উপস্থিত ছিলেন।
গত ১৪ জুলাই এই দুটি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয় ।  বগুড়া-১ আওয়ামী লীগ প্রার্থী সাহাদারা মান্নান এক লাখ ৪৫ হাজার ২৯৫ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ ট্রাক প্রতীকে পেয়েছেন এক হাজার ৫৬৩ ভোট। জাতীয় পার্টির প্রার্থী মোকছেদুল আলম লাঙল প্রতীকে ভোট পেয়েছেন ৯৬৯।
গত ১৮ জানুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান টানা তিনবারের এমপি আব্দুল মান্নান। সাহাদারা মান্নান তার (প্রয়াত এমপি) স্ত্রী।
অন্যদিকে যশোর-৬ আসনেও আওয়ামী লীগের প্রার্থী শাহীন চাকলাদার এক লাখ ২৪ হাজার ৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আবুল হোসেন আজাদ দুই হাজার ১২ ও জাতীয় পার্টির হাবিবুর রহমান পেয়েছেন এক হাজার ৬৭৮ ভোট। যশোর-৬ আসনের এমপি সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক গত ২১ জানুয়ারি মৃত্যুবরণ করেন, ফলে আসনটি শূন্য হয়।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply