Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » পাকিস্তানকে ‘একঘরে করার’ হুমকি ভারতের







কাশ্মীরে ভয়াবহ গাড়িবোমা হামলার ঘটনায় পাকিস্তানকে দায়ী করে দেশটিকে ‘পুরোপুরি একঘরে’ করে ফেলার হুমকি দিয়েছে নয়াদিল্লি। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) ভারতের প্রধানমন্ত্রীর বাসভবনে উচ্চপর্যায়ের এক বৈঠকের পর সাংবাদিকদের এ কথা বলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুন জেটলি। তিনি বলেন, তার দেশ পাকিস্তানকে একঘরে করতে কূটনীতিকভাবে যা যা করা দরকার তার সবই করবে।


 কয়েক দশকের মধ্যে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে পাকিস্তানভিত্তিক জঙ্গিরা যত হামলা চালিয়েছে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) হামলাটিই তার মধ্যে সবচেয়ে প্রাণঘাতী। এদিন জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গাড়িবহরে বিস্ফোরক বোঝাই একটি গাড়ি হামলায় ৪৬ জন আধা-সামরিক সেনা নিহত হয়।

হামলার সময় পুলওয়ামা জেলার শ্রীনগর-অনন্তনাগ মহাসড়কের ওপর দিয়ে জম্মু থেকে শ্রীনগরে যাচ্ছিল সিআরপিএফ’ এর গাড়িবহরটি। জঙ্গি সংগঠন জইশ-ই-মোহম্মদ হামলার দায় স্বীকার করেছে।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জেটলি জানান, ভারত কাশ্মীরে ভয়াবহ এ হামলার জন্য পাকিস্তানকে জবাবহিদি করাতে বদ্ধপরিকর। ১৯৯৬ সালে দেশটিকে দেওয়া ‘মোস্ট ফেভারড নেশনের’ তকমাও তুলে নেওয়া হচ্ছে।

এর আগে ২০১৬ সালের সেপ্টেম্বরে উরির সেনা ছাউনিতে জঙ্গি হামলায় নিহত হয়েছিল ১৯ সেনাকর্মী। কিন্তু এবারের এ হামলা উরির ভয়াবহতাকেও ছাপিয়ে গেছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ হামলার পেছনে জড়িতদের ‘চরম মূল্য’ দিতে হবে বলে হুঁশিয়ার করেছেন।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply