Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » অব্যাহত তুষারপাতে বিপর্যস্ত জনজীবন





বিশ্বের নানা প্রান্তে অব্যাহত তুষারপাতের কারণে দুর্ভোগ পোহাচ্ছে মানুষজন। কানাডার টরেন্টোতে ভারি তুষারপাতে অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। চীন, রাশিয়া ও যুক্তরাষ্ট্রে অব্যাহত তুষারপাতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।


 পুরু বরফের চাদরে ঢেকে গেছে চীনের বেশিরভাগ অঞ্চল। রাস্তায় বরফ জমে থাকায় শানঝি, হেবেই ও হেনানসহ ৮টি প্রদেশে ব্যহত হচ্ছে যান চলাচল। দুর্ঘটনা এড়াতে জেংঝৌ শহরের প্রায় ছয়টি স্টেশনে ২ হাজার ৮০০ বেশি বাস সার্ভিস বন্ধ রাখা হয়েছে। একইসঙ্গে বেশ কিছু আন্তর্জাতিক ফ্লাইটের সময়সূচি পরিবর্তন করা হয়েছে।

যাত্রী বলেন, আমার বেইজিং যাওয়া খুবই দরকার। সব বাস সার্ভিস বন্ধ। বিমানেও যেতে পারছি না। এখন ট্রেনে করে যেতে হচ্ছে।

রাশিয়ার রাজধানী মস্কোয় তুষারপাত অব্যাহত থাকায় দুর্ভোগে পড়েছেন বাসিন্দারা। বিরূপ আবহাওয়ার কারণে সড়কে যান চলাচলে সতর্ক করেছে কর্তৃপক্ষ। বাতিল করা হয়েছে অন্তত অর্ধশত ফ্লাইট। সড়কে বরফ পরিস্কারে কাজ করছে হাজারো পরিচ্ছন্ন কর্মী।

এদিকে, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় শৈত্য প্রবাহ ও ঘন কুয়াশার পাশাপাশি বৃষ্টিপাতের প্রভাবে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। প্রচণ্ড বাতাসে গাছপালা উপড়ে গেছে। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে অধিকাংশ ঘরবাড়ির। এছাড়া রাস্তায় পানি জমে যান চলাচল ব্যাহত হচ্ছে।

তুষারঝড়ের কবলে পড়ে বেহাল দশা কানাডাবাসীর। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) টরেন্টোতে ঘণ্টায় ৭০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যায়। পরিস্থিতি মোকাবিলায় শহরের অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। দুর্ঘটনা এড়াতে সড়কে যান চলাচলে সতর্ক করে কর্তৃপক্ষ।







«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply