Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » বোল্টের রেকর্ড ভাঙবে ৭ বছরের শিশু!





যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের সাত বছর বয়সী শিশু ইনগ্রাম ইতোমধ্যেই সাড়া ফেলেছে বিশ্বব্যাপী। মাত্র ১৩ দশমিক ৪৮ সেকেন্ডে ১০০ মিটার স্প্রিন্ট শেষ করে আলোড়ন সৃষ্টি করেছে সে। মাত্র সাত বছর বয়সী ইনগ্রাম এই অসাধ্য সাধনের পর থেকে তাকে ডাকা হচ্ছে 'ব্লেজ' (অগ্নিশিখা) নামে। ব্লেজের স্বপ্নটাও জানা দরকার পাঠকের। তার স্বপ্ন একদিন সর্বকালের সেরা দৌড়বিদ উসাইন বোল্টের ১০০ মিটার স্প্রিন্টের রেকর্ডের ভাঙবে সে।  


 ২০০৯ সালে বার্লিনে বিশ্ব অ্যাথলেটিকসে ৯ দশমিক ৫৮ টাইমিংয়ে এই বিশ্ব রেকর্ড গড়েছিলেন বোল্ট। কিন্তু রেকর্ড তো হয়ই ভাঙার জন্য। তাই এই মার্কিন শিশুও একদিন নতুন রেকর্ড তৈরি করবে এমনটাই বিশ্বাস তার নিকটজনদের বিশেষ করে তার বাবার।

বাবা রুদলফে ইনগ্রাম বিবিসিকে বলেন, ‘সে বিশ্বের দ্রুততম শিশু। কারণ এ বয়সেই খুব দ্রুত দৌড়াতে পারে সে। আমার ছেলে বলে বলছি না, আসলেই সে এত দ্রুত দৌড় শুরু করতে এবং থামতে পারে যে অবাক হতে হয়। অন্য কারো পক্ষে এত কম বয়সে এত দ্রুত দৌড়ানো অসম্ভব।' 

এখন ইনগ্রামের চেষ্টা হচ্ছে আরো কম সময়ে ১শ মিটার স্প্রিন্ট শেষ করা। আর এজন্য নিজের সঙ্গেই প্রতিযোগিতা করতে হচ্ছে এই শিশুকে। কারণ তার যে কোনো প্রতিযোগীই নেই! এত অল্প বয়সের আর কেউ তো এত জোরে ছুটতে পারে না।

তার বাবা আরো জানান, তার ছেলে দৌড়ানো আর ফুটবল দুটোকেই সমান ভালোবাসে। তাই সে যদি উসাইন বোল্টের মত দৌড়বিদ না হয়ে ক্রিস্টিয়ানা রোনালদোর মতো ফুটবলার হয়ে যায় তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না।

তবে সবকিছুর আগে তার একমাত্র ইচ্ছা হলো বোল্টের রেকর্ড ভেঙে দেয়া। 







«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply