Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » নতুন-পুরাতনদের সমন্বয়ে নতুন সংসদ গঠন






নতুন-পুরাতনদের সমন্বয়ে গঠিত হলো একাদশ জাতীয় সংসদ। প্রথমবারের মতো সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে তরুণ জনপ্রতিনিধিরা জানালেন দেশকে এগিয়ে নেবার স্বপ্নের কথা আর অগ্রগতি অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেছেন প্রবীণরা।


 একাদশ জাতীয় সংসদের শপথ অনুষ্ঠানে সংবাদকর্মীদের আগ্রহের কেন্দ্রে ছিলেন আওয়ামী লীগের ৪৬ জন নতুন মুখ। সংসদ ভবনের পূর্ব ব্লকের শপথ কক্ষে যখন একে একে প্রবেশ করছিলেন মাশরাফি বিন মুর্তজা, সাইফুজ্জামান শেখর, শেখ তন্ময়রা- ক্যামেরার চোখ ছিল তাদের দিকেই। দেশ ও মানুষের জন্য কাজ করার অঙ্গীকার জানালেন তারা।

সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন পুরানো এমপি-মন্ত্রী এবং রাজনীতির মাঠের চেনা মুখরাও। নিরঙ্কুশ বিজয় পাওয়ায় এ সংসদের কাছে মানুষের প্রত্যাশাও বেশি বলে মন্তব্য করেন তারা।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, ‘আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় অর্জিত হয়েছে। এই বিজয়ের মাধ্যমে যে সংসদ গঠিত হবে সেই সংসদ বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা এবং আমাদের ইশতেহার বাস্তবায়নের ক্ষেত্রে ভালো ভূমিকা রাখতে সক্ষম হবে।’

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ‘আজকে আমরা সোনালী দিনে প্রবেশ করেছি।’

জোটের রাজনীতিতে সরকারের শরিক দলগুলোর নির্বাচিতরাও শপথ নিয়েছেন। ক্ষমতাসীনদের সঙ্গে সরকার পরিচালনায় অংশীদার হবার প্রত্যাশা জানালেন তারা।




বিকল্পধারার সংসদ সদস্য মাহি বি চৌধুরী বলেন, ‘আমরা সরকারি দলের সাথে রয়েছি। জনগণের প্রতিনিধি হিসেবে যে কাজগুলো করবার কথা সেগুলো আমরা করার চেষ্টা করবো।’

আওয়ামী লীগ, মহাজোট, ১৪ দলের প্রার্থীদের বাইরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শপথ নিয়েছেন নির্বাচিত তিনজন স্বতন্ত্র প্রার্থী।

নবীন-প্রবীণের সমন্বয়ে টানা তৃতীয় বারের মতো সংসদ গঠন করল ক্ষমতাসীনরা। সংসদ নেতা আগামী এক সপ্তাহের মধ্যে মন্ত্রিসভা গঠন করবেন। সেই মন্ত্রিসভায় নতুনেরা কতটা সুযোগ পাবেন সেটা নিয়ে দলের মধ্যে চলছে নানা মাত্রার হিসেব-নিকেশ।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply