Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » বরগুনায় ‘বন্দুকযুদ্ধে ‘জলদস্যু বাহিনীর প্রধান’ নিহত







বরগুনায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে রফিকুল ইসলাম রানা (৩৬) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি সুন্দরবনে জলদস্যু নওয়া বাহিনীর প্রধান ছিলেন বলে র‍্যাব জানিয়েছে। আজ মঙ্গলবার সকালে বরগুনার পাথরঘাটা উপজেলার সুন্দরবনসংলগ্ন বলেশ্বর নদের মাঝেরচরে এ ঘটনা ঘটে।

র‍্যাবের দাবি, ঘটনাস্থল থেকে দুটি বন্দুক, একটি ওয়ার শুটার গানসহ বেশ কিছু দেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

র‍্যাব-৮-এর অধিনায়ক (সিও) আতিকা ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জলদস্যু নির্মূলে বলেশ্বর নদের মাঝেরচর এলাকায় অভিযান চালান র‍্যাব-৮-এর সদস্যরা। এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে জলদস্যু নওয়া বাহিনীর সদস্যরা। এ সময় আত্মরক্ষার জন্য পাল্টা গুলি চালান র‍্যাব সদস্যরাও। দুপক্ষের গোলাগুলির একপর্যায়ে জলদস্যু বাহিনীর সদস্যরা পিছু হটে। ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে রানার গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করে র‍্যাব।

সিও আতিকা ইসলাম আরো জানান, বন্দুকযুদ্ধে নিহত রানা একসময়ের সুন্দরবনকেন্দ্রিক জলদস্যু নওয়া বাহিনীর সদস্য ছিলেন। পরে র‍্যাবের কাছে নওয়া বাহিনীর সব সদস্য আত্মসমর্পণ করলেও রানা তখন আত্মসমর্পণ করেননি। তিনি নিজেই সুন্দরবনে নওয়া বাহিনী নামেই আরেকটি জলদস্যু বাহিনী গঠন করে জেলে অপহরণ এবং মুক্তিপণ বাণিজ্যে জড়িয়ে পড়েন। রানার মৃতদেহ পাথরঘাটা থানায় হস্তান্তর করা হয়েছে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply