Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » শুক্রবারের সবজির বাজারে অন্যান্য সবজির দাম স্থিতিশীল হলেও মরিচের দাম কিছুটা বেড়েছে





    স্বস্তির বাজারে অস্থির মরিচের দাম


শুক্রবারের সবজির বাজারে অন্যান্য সবজির দাম স্থিতিশীল হলেও মরিচের দাম কিছুটা বেড়েছে। কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৫০-৭০ টাকা কেজি। যা গত সপ্তাহে ছিল ৩০ থেকে ৪০ টাকা। বাজার ভেদে এই দাম কোথাও কোথাও আরও বেশি। স্বস্তির বাজারে এখন অস্থির মরিচের দাম।
ব্যবসায়ীরা দাবি করছেন, বৃষ্টিতে কিছু কিছু ক্ষেতের মরিচ নষ্ট হয়েছে। এজন্য সরবরাহ কমে যাওয়ায় মরিচের দাম কিছুটা বাড়তি।
সকালে রাজধানীর কারওয়ান বাজার ঘুরে বাড়তি দাম সম্পর্কে জানা যায়। বাজার ঘুরে দেখা যায়, মরিচের দাম বাড়লেও অন্যান্য পণ্যের দাম গত সপ্তাহের মতই রয়েছে। তবে বাজারভেদে দামের কিছুটা ভিন্নতা রয়েছে।
দাম কমার সম্ভাবনা আছে কিনা এমন প্রশ্নের উত্তরে ব্যবসায়ীরা জানান, দুই একদিন যাওয়ার পর বোঝা যাবে দাম পড়বে কিনা?

কারওয়ান বাজার ঘুরে দেখা যায়, বরবটি ৩০ থেকে ৪০ টাকা, বেগুন ৪০, পটল ৪০, কাকরোল ৪০, করলা ৪০, মরিচ ৫০-৬০, শসা ৩০ থেকে ৪০, ঢেঁড়স ৩৫-৪০ টাকা, ধুন্দল, ঝিঙা, চিচিঙা ৪০ থেকে ৪৫ ও পেঁপে ৩০ টাকায় বিক্রি হচ্ছে। আলু ২০, পেঁয়াজ ২৫ থেকে ৪০ টাকা, আদা ও রসুন ৮০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে।
কারওয়ান বাজারে মোহাম্মদ আলিম আল হাসান একসঙ্গে অনেক সবজি কিনলেন। তিনি বলেন, একটু বেশি করে কিনে রাখলাম। এখন দাম একটু কম। ঈদের মৌসুম, দু-দিন পরেই দেখা যাবে আবার বেড়ে যাবে।
মাংসের বাজার ঘুরে দেখা যায়, বয়লার প্রতি কেজি ১৪০-১৫০ টাকা, প্রতি কেজি কর্ক ৩১০ থেকে ৩২০ টাকা, প্রতি কেজি লেয়ার ১৯৫ থেকে ২০০ টাকা। এদিকে গরুর মাংস বিক্রি হচ্ছে ৪৮০ থেকে ৫শ টাকা কেজিতে।
&nbs

p;






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply