Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » ঢাকা দক্ষিণ সিটিতে 'পরিচ্ছন্ন ঢাকা' কর্মসূচিতে ১৫ হাজার মানুষ





গিনেজ বুকে নাম লেখানো ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ঢাকা দক্ষিণ সিটিতে হয়ে গেলো প্রতীকী পরিচ্ছন্নতা অভিযান। শুক্রবার সকাল ১০টায় 'পরিচ্ছন্ন ঢাকা' কর্মসূচির উদ্বোধন করেন মেয়র সাঈদ খোকন। পরিচ্ছন্নতা কর্মীদের পাশাপাশি এতে অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার ১৫ হাজারের বেশি মানুষ।


নিবন্ধন কার্যক্রমের মধ্যে দিয়ে সকাল সাড়ে ৭টায় শুরু হয় 'পরিচ্ছন্ন ঢাকা' কর্মসূচি।

প্রতীকী এই কর্মসূচিতে অংশ নিতে আসা মানুষের ঢল মুহূর্তেই নগর ভবনের সামনে থেকে ছড়িয়ে পড়ে গুলিস্তান গোলাপ শাহের মাজার, জিপিও মোড় থেকে পল্টন পর্যন্ত। একসাথে ১৫ হাজারের বেশি মানুষের পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেয়ার ঘটনা দুনিয়ার ইতিহাসে দৃষ্টান্ত স্থাপন করায় গর্বিত অংশগ্রহণকারীরা।

সকাল সাড়ে ১০টায় পরিচ্ছন্ন ঢাকা কর্মসূচিতে অংশ নেন ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন। জিপিও মোড়ে উপস্থিত হয়ে মেয়রের নেতৃত্বে সবাই জাতীয় সঙ্গীত পরিবেশন করেন। আগামী প্রজন্মকে একটি পরিচ্ছন্ন নগরী উপহার দেবার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন সাঈদ খোকন।

মেয়র বলেন, 'এই শহরের মানুষ আমরা। আমরা পরিস্কার-পরিচ্ছন্নতাকে ভালোবাসি। পরিস্কার-পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। আমরা আমাদের এই শহরকে পরিচ্ছন্ন করে আগামী প্রজন্মের কাছে তুলে দিতে চাই।'

পরিচ্ছন্ন ঢাকা গড়ার এই ব্যতিক্রমী আয়োজনে অংশ নেন বিশিষ্টজনরাও। ঢাকাকে পরিচ্ছন্ন ও বাসযোগ্য করতে দেশের প্রতিটি নাগরিকের দায়িত্বে ও কর্তব্যের কথা স্মরণ করিয়ে দেন বক্তারা।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেন, 'এই শহর পরিচ্ছন্ন রাখা সম্ভব হবে না যদি প্রতিটি নাগরিকের হাত এই পরিচ্ছন্নতার কাজে নিয়োগ না করে।'

এমন কর্মসূচির মাধ্যমে পুরো নগরী পরিচ্ছন্ন না হলেও, জনগণের মধ্যে সচেতনতা বাড়বে বলে মনে করছে কর্তৃপক্ষ।

১৫ হাজার ৩শ মানুষ একসাথে পরিচ্ছন্ন ঢাকা কর্মসূচিতে অংশ নিয়ে পৃথিবীর বুকে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। শুধু গিনেজ ওয়ার্ল্ড বুকে নাম উঠানোই নয় নগরের মানুষের মধ্যে পরিচ্ছন্নতার দায়িত্বানুভূতি সৃষ্টি করায় এই কর্মসূচির মূল উদ্দেশ্য বলে জানান আয়োজকরা।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply