Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » দেশব্যাপী চলছে নববর্ষ উদযাপনের শেষ মুহূর্তের প্রস্তুতি





 
   দেশব্যাপী চলছে নববর্ষ উদযাপনের শেষ মুহূর্তের প্রস্তুতি

দেশের বিভিন্ন স্থানে চলছে নববর্ষ উদযাপনের শেষ মুহূর্তের প্রস্তুতি। ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কে ৪ কিলোমিটার এলাকাজুড়ে আঁকা হয়েছে আলপনা। উৎসব নির্বিঘ্ন করতে সব ধরণের ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী।


রাজশাহী: বৈশাখী সাজে সেজে বর্ষবরণে প্রস্তুত রাজশাহী। মঙ্গল শোভাযাত্রার জন্য দেশজ ঐতিহ্যের মুখোশ, নানা পশুপাখির প্রতিকৃতিসহ নানা উপকরণ তৈরি শেষ। এখন চলছে তুলির আঁচড়ে রাঙিয়ে তোলার কাজ।

ময়মনসিংহ: ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কে ৪ কিলোমিটার এলাকাজুড়ে আলপনা এঁকেছে নান্দাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। ভোরে এ কর্মসূচির উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন তুহিন। ৪০টি দলে বিভক্ত হয়ে সাড়ে ৪০০ শিক্ষার্থী আলপনা আঁকায় অংশ নেয়। নববর্ষ উদযাপন কেন্দ্র করে এ আয়োজনে ফুটিয়ে তোলা হয়েছে সড়ক দুর্ঘটনা, বাল্য বিয়ে, যৌন হয়রানি ও মাদক প্রতিরোধে সচেতনতামূলক বিভিন্ন নকশা।

রংপুর: মঙ্গল শোভাযাত্রা বের করতে প্রস্তুত রংপুরবাসীও। নগরীর পাবলিক লাইব্রেরি মাঠে চলছে মূল অনুষ্ঠানের আয়োজন। মুখোশ তৈরি শেষে চলছে প্রদর্শনী। এছাড়া চৈত্র সংক্রান্তি উপলক্ষে রয়েছে সাংস্কৃতিক সংগঠনগুলোর নানা আয়োজন।

ব্রাহ্মণবাড়িয়া: পহেলা বৈশাখে যেকোনো নাশকতা ঠেকানো ও শান্তিপূর্ণভাবে নববর্ষ উদযাপনে আইনশৃঙ্খলা বাহিনী সব ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-১৪ এর কমান্ডার মাফুজুর রহমান। জননিরাপত্তা নিশ্চিতে ব্রাহ্মণবাড়িয়ার ঢাকা-সিলেট মহাসড়কের খাটিহাতা বিশ্বরোড মোড়ে র‌্যাবের মহড়া অনুষ্ঠিত হয়েছে।
 
 
 






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply