Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » দ্বিতীয় দিনে ডি সিলভার অপরাজিত ১০৪ রানেভর করে ১ উইকেটে ১৮৭ রান তুলেশ্রীলংকা।






ব্যাটিংয়ে ৫১৩ রান করার পর বোলিংয়ের শুরুতেই সাফল্য এনে দিয়েছেন মেহেদি হাসান মিরাজ। সেই সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখতে না পারায় বাকি সময়টা হতাশায় কেটেছে বোলারদের। তাইজুল, সানজামুলদেরশাসিয়ে সেঞ্চুরি তুলে নিয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা।



মুমিনুল হক সৌরভের সেঞ্চুরি এবং মুশফিক, মাহমুদউল্লাহ ও তামিমের ফিফটিতে ভর করে প্রথম ইনিংসে ৫১৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে দ্বিতীয় দিনে ডি সিলভার অপরাজিত ১০৪ রানেভর করে ১ উইকেটে ১৮৭ রান তুলেশ্রীলংকা।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলতি টেস্টের দ্বিতীয় দিনের শুরু এবং শেষেরসময়টা বাংলাদেশের জন্য হতাশার।আগের দিনে ভালো খেলেও বৃহস্পতিবার হতাশই করেছেন মুমিনুলরা। আরও একবার ডাবল সেঞ্চুরির সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি এ টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান। আগের দিনের সঙ্গে মাত্র ১ রান যোগ করেই ১৭৬ রানে ফিরেন সৌরভ।

টপঅর্ডার ব্যাটসম্যানরা ভালো খেললেও মিডল অর্ডারে ব্যর্থ মোসাদ্দেক হোসেন সৈকত এবং মেহেদী হাসান মিরাজরা। মাত্র ৮ রানে ফিরেন সৈকত। মিরাজের ব্যাট থেকে আসে ২০ রান। তাদের বিদায়ের পর একাই লড়াই চালিয়ে যান রিয়াদ। অষ্টম উইকেটে সানজামুলকে সঙ্গে নিয়ে ৫৮ রানের পার্টনারশিপ গড়েন টেস্টের নতুন এঅধিনায়ক।

২৪ রান করে সানজামুল আউট হলে, যোগ্যসঙ্গীর অভাবে সেঞ্চুরির সুযোগ হাতছাড়া হয় মাহমুদউল্লাহর। তার১৩৪ বলে ৭ চার ও ২ ছক্কার অপরাজিত ৮৩ রানে ভর করে ৫১৩ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। শ্রীলংকার হয়ে তিনটি করে উইকেট নেন সুরঙ্গা লাকমল ও রঙ্গনা হেরাথ।

ব্যাটিংয়ে নামা শ্রীলংকার লাগাম টেনে ধরেন মিরাজ। স্কোর বোর্ডে কোনো রান যোগ করার আগেই ওপেনার করুনারত্নের উইকেট তুলে নেন এ অফ স্পিনার। উইকেট তুলে নেয়ার এই ধারাবাহিকতা আর ধরে রাখতে পারেনি বাংলাদেশ। সময় যত যাচ্ছিল ততই খোলস থেকে বের হয়ে খেলতে থাকেন সিলভা-মেন্ডিসরা। মিরাজ, সানজামুল, তাইজুলদের বোলিংকে তোয়াক্কাই করেননি তারা।

দ্বিতীয় উইকেটে অবিচ্ছিন্ন ১৮৭ রানের জুটি গড়েন লংকান এই ব্যাটসম্যানরা। ক্যারিয়ারের ১২তম টেস্টেচতুর্থ সেঞ্চুরি তুলে নেন ধনঞ্জয়া ডি সিলভা। দ্বিতীয় দিনের খেলা শেষে ১৫ বাউন্ডারির সাহায্যে ১০৪ রান করেন তিনি। ২৩তম টেস্ট ক্যারিয়ারেচতুর্থ সেঞ্চুরির পথে রয়েছেন ৮৩ রানে অপরাজিত থাকা কুশল মেন্ডিস।

সংক্ষিপ্ত স্কোর বাংলাদেশ প্রথম ইনিংস : ৫১৩/১০ (মুমিনুল ১৭৬, মুশফিক ৯২, মাহমুদউল্লাহ ৮৩*, তামিম ৫২, ইমরুল ৪০; লাকমল ৩/৬৮, হেরাথ ৩/১৫০)।

শ্রীলংকা প্রথম ইনিংস : ১৮৭/১ (সিলভা ১০৪*, মেন্ডিস ৮৩*; মিরাজ ১/৪৫)।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply