Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » বিরাটের শতরান, রাহানের দুরন্ত ব্যাটিংয়ে ডারবানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম জয় ভারতের







বিরাটের শতরান, রাহানের দুরন্ত ব্যাটিংয়ে ডারবানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম জয় ভারতের


ডারবান: টেস্ট সিরিজে ২-১ ফলে হেরে গেলেও, একদিনের সিরিজের শুরুটা দুর্দান্তভাবে করল ভারত। অধিনায়ক বিরাট কোহলির অসাধারণ শতরান এবং অজিঙ্ক রাহানের দুরন্ত ইনিংসের সুবাদে সিরিজের প্রথম একদিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে হারিয়ে দিল ভারত। বিরাট ১১২ রান করেন। তাঁর ১১৯ বলের ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি। এটি একদিনের আন্তর্জাতিক ম্যাচে বিরাটের ৩৩-তম শতরান। রাহানে করেন ৭৯ রান। ডারবানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই প্রথম জয় পেল ভারতীয় দল। ঘরের মাঠে একদিনের আন্তর্জাতিকে ১৭ ম্যাচ পরে হারল দক্ষিণ আফ্রিকা।

আজ টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক ফাফ দু প্লেসির ১২০ রানের দুর্দান্ত ইনিংসের সুবাদে দক্ষিণ আফ্রিকা করে আট উইকেটে ২৬৯ রান। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক কার্যত একা লড়াই করেন। অন্য কোনও ব্যাটসম্যান বড় রান পাননি। ওপেনার কুইন্টন ডি কক (৩৪) ও লোয়ার অর্ডারে ক্রিস মরিস (৩৭) অধিনায়ককে কিছুটা সঙ্গ দেন। অ্যান্ডিল ফেলুকওয়ায়ো ২৭ রানে অপরাজিত থাকেন। ভারতের বোলারদের মধ্যে কুলদীপ যাদব ৩৪ রান দিয়ে তিন উইকেট নেন। যুজবেন্দ্র চাহল ৪৫ রান দিয়ে ২ উইকেট নেন।

২৭০ রানের টার্গেট তাড়া করা সহজ ছিল না। বিশেষ করে যে মাঠে এর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাতটি একদিনের ম্যাচের একটিতেও জয় পায়নি ভারতীয় দল। সেই মাঠে রান তাড়া করতে নেমে শুরুটা খারাপ করেননি ভারতের দুই ওপেনার রোহিত শর্মা (২০) ও শিখর ধবন (৩৫)। দলের ৬৭ রানের সময় ধবন রান আউট হয়ে যাওয়ার পর বিরাটের সঙ্গে যোগ দেন চার নম্বরে ব্যাট করতে নামা রাহানে। তাঁদের জুটিতে যোগ হয় ১৮৯ রান। ৪৫.৩ ওভারে ৪ উইকেটে ২৭০ রান করে জয় পায় ভারত। হার্দিক পাণ্ড্য ৩ ও মহেন্দ্র সিংহ ধোনি ৪ রানে অপরাজিত থাকেন।

ভারতীয় দল- রোহিত শর্মা, শিখর ধবন, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে, মহেন্দ্র সিংহ ধোনি, কেদার যাদব, হার্দিক পাণ্ড্য, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ ও যুজবেন্দ্র চাহল।

দক্ষিণ আফ্রিকা দল- কুইন্টন ডি কক, হাশিম আমলা, ফাফ দু প্লেসি (অধিনায়ক), এইডেন মার্করাম, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ক্রিস মরিস, অ্যান্ডিল ফেলুকওয়ায়ো, কাগিসো রাবাদা, মর্নি মর্কেল ও ইমরান তাহির।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply