Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » একবিংশ শতাব্দীতে বিশ্ব অর্থনীতির চালিকায় বাংলাদেশ সহযাত্রী থাকবে : স্পিকার





একবিংশ শতাব্দীতে বিশ্ব অর্থনীতির চালিকায় বাংলাদেশ সহযাত্রী থাকবে : স্পিকার

  জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, একবিংশ শতাব্দীতে বিশ্ব অর্থনীতির চালিকা শক্তি হবে এশিয়া। বাংলাদেশও এ যাত্রায় সহযাত্রী থাকবে।
আজ রোববার ঢাকার বসুন্ধরায় ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) এর ১৯তম সমাবর্তন অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে সমাবর্তন অনুষ্ঠানের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। অনুষ্ঠান পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মোঃ আনোয়ারুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইইউবি বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান রাশেদ চৌধুরী, ফাউন্ডিং ট্রাস্টের চেয়ারম্যান আব্দুল হাই সরকার এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান।
শিরীন শারমিন চৌধুরী বলেন, জ্ঞাননির্ভর এ বিশ্বে মেধাচর্চার বিকল্প কিছু নেই। নতুন প্রজন্মের শিক্ষার্থীরাই ভবিষ্যতের নেতা- সে কারণে কঠোর পরিশ্রম ও নিষ্ঠার সাথে জ্ঞান চর্চায় নিমগ্ন হতে হবে।
সমাজ থেকে দারিদ্র্যতা ও অসমতা দূর করে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কাজ করতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে তিনি বলেন, কাউকে পিছনে ফেলে রাখা উচিত নয়- এ মন্ত্রে দীক্ষিত হয়ে আত্মনিয়োগ করলে বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা সম্ভব।
শিরীন শারমিন চৌধুরী বলেন, ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অবাধ তথ্য প্রবাহ এবং তথ্য প্রযুক্তির উৎকর্ষের ফলে আজ পুরো বিশ্ব হাতের মুঠোয় চলে এসেছে। বিশ্ব পরিণত হয়েছে গ্লোবাল ভিলেজে - যেখানে কোন সীমানা নেই। তিনি বলেন, অর্থনৈতিক প্রবৃদ্ধি, বৈদেশিক রেমিট্যান্স, জিডিপিসহ সকল অর্থনৈতিক এবং সামাজিক সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এ ধারাবাহিকতায় শীঘ্রই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।

 






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply