Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » হুমকি দিয়ে ফিলিস্তিনি জাতিকে বোকা বানানো যাবে না: ট্রাম্পকে পিএলও





হুমকি দিয়ে ফিলিস্তিনি জাতিকে বোকা বানানো যাবে না: ট্রাম্পকে পিএলও
হানান আশরাবি
হানান আশরাবি
ফিলিস্তিন স্বশাসন কর্তৃপক্ষকে মানবিক সহায়তা বন্ধ করে দেয়ার ব্যাপারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে হুমকি দিয়েছেন এর বিরুদ্ধে তীব্র ক্ষোভ জানিয়েছে ফিলিস্তিন মুক্তি সংস্থা বা পিএলও। সংগঠনটি বলেছে, এ পদক্ষেপের মাধ্যমে ফিলিস্তিনি জাতিকে বোকা বানানো যাবে না।

আজ (বুধবার) পিএলও'র কার্যনির্বাহী কমিটির সদস্য হানান আশরাবি এক বিবৃতিতে বায়তুল মুকাদ্দাসকে (জেরুজালেম) ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি এবং একইসঙ্গে তেল আবিব থেকে মার্কিন দূতাবাসকে জেরুজালেমে স্থানান্তরে তার পরিকল্পনার নিন্দা জানান।

তিনি বলেন, "অধিকৃত বায়তুল মুকাদ্দাসকে ইসরাইলের রাজধানী হিসেবে ঘোষণা দিয়ে ডোনাল্ড ট্রাম্প কেবল আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেন নি, বরং তিনি নিজ হাতে শান্তির স্তম্ভকে ধ্বংস করে দিয়েছেন এবং পবিত্র এ শহরে ইহুদিবাদী ইসরাইলের অবৈধ বসতি স্থাপনাগুলোকে বৈধ হিসেবে স্বীকৃতি দিয়েছেন।" আশরাবি বলেন, "এর মাধ্যমে আমাদেরকে বোকা বানানো যাবে না।" 

ফিলিস্তিনিদের অধিকার বিক্রিযোগ্য নয় বলেও উল্লেখ করেন পিএলও'র কর্মকর্তা আশরাবি। তিনি বলেন, শান্তি, স্বাধীনতা এবং ন্যায় বিচারের অন্বেষণে থাকা ফিলিস্তিনিদের স্বপ্নকে বানচাল করতে চাইছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এখন নিজের দায়িত্বজ্ঞানহীন পদক্ষেপের মাধ্যমে ট্রাম্প ফিলিস্তিনি জাতির ওপর চায় চাপানোর দুঃসাহস দেখাচ্ছেন বলেও মন্তব্য করেন তিনি।#






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply