Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » টাঙ্গাইল জেলার উন্নয়ন তরান্বিত করতে তাঁতপল্লী স্থাপন করা হবে : তারানা হালিম





টাঙ্গাইল জেলার উন্নয়ন তরান্বিত করতে তাঁতপল্লী স্থাপন করা হবে : তারানা হালিম

  তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, ‘টাঙ্গাইল জেলার উন্নয়নকে তরান্বিত করতে তাঁতপল্লী স্থাপন, বিশেষ অর্থনৈতিক এলাকা গড়ে তোলা ও ঢাকার সাথে দ্রুতগামী কমিউটার ট্রেন চালু করার বিষয়ে বিশেষ উদ্যোগ নেয়া হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশানুসারে ‘জেলা ব্র্যান্ডিং’এর ক্ষেত্রে তাঁতের শাড়িই হবে টাঙ্গাইল জেলার পরিচায়ক এবং জেলাটি অচিরেই হবে ভিক্ষুকমুক্ত। আর এভাবেই উন্নয়নের অন্যতম মডেল জেলা হবে টাঙ্গাইল।
তথ্যপ্রতিমন্ত্রী আজ রোববার সকালে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘শেখ হাসিনার ১০ উদ্যোগের প্রচার এবং টাঙ্গাইল জেলার উন্নয়ন’ শীর্ষক ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা কর্মসূচির আওতায় তথ্য মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে এ ভিডিও সম্মেলনে টাঙ্গাইল জেলা প্রান্তে টাঙ্গাইলের মহিলা আসনের সংসদ সদস্য মনোয়ারা বেগম এবং মন্ত্রণালয়ে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্যসচিব মোঃ নাসির উদ্দিন আহমেদ।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তারানা হালিম বলেন, ‘বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক স্বাধীন দেশ গড়েছেন, তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গড়ছেন অর্থনৈতিকভাবে সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ।’
তিনি বলেন, বর্তমান সরকার জনবান্ধব, নারীবান্ধব, কৃষিবান্ধব, বিনিয়োগবান্ধব বিধায় দেশ আজ খাদ্যস্বয়ংসম্পূর্ণ, ২০০৬ সালের বৈদেশিক মুদ্রা স্থিতি আজ ১০গুন, মাথাপিছু আয় পাঁচশ থেকে আজ ষোলশয় মার্কিন ডলারের বেশি।
তথ্য প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী তার দশ বিশেষ উদ্যোগ, বিশেষ করে একটি বাড়ি একটি খামার, আশ্রায়ণ ও কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছেন। প্রতিদানে আমাদের একাগ্রচিত্তে কাজ করতে হবে।
তারানা হালিম এসময় দেশব্যাপী উন্নয়নের বার্তা তৃণমূলে পৌঁছাবার জন্য জেলা তথ্য অফিসারদের সদাতৎপর থাকতে নির্দেশ দেন।
প্রধান তথ্য অফিসার কামরুন নাহার, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদসহ তথ্য মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা ও টাঙ্গাইল জেলা প্রান্তে জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, ডেপুটি কমিশনার খান মোঃ নুরুল আমীন, জেলা তথ্য অফিসার কাজী গোলাম আহাদসহ জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও প্রেসক্লাবের প্রতিনিধিবৃন্দ সম্মেলনে যোগ দেন।
ডেপুটি কমিশনার এসময় ভিক্ষুকমুক্তি তহবিল গঠনে জেলার কর্মকর্তাদের চলতি মাসের একদিনের বেতনের অর্থ জমা করার পরিকল্পনা ব্যক্ত করেন।
কর্মকর্তাদের বক্তব্যের পাশাপাশি এসময় ভিডিও কনফারেন্সে টাঙ্গাইল প্রান্ত থেকে একটি বাড়ি একটি খামার প্রকল্পের সুবিধাভোগী শাহারা খাতুন তার নিঃস্ব থেকে স্বাবলম্বী হবার কথা বর্ণনা করেন।

 
 






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply