Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » অ্যাসেজে মুখ পুড়ল অস্ট্রেলিয়ার




 অ্যাসেজে মুখ পুড়ল অস্ট্রেলিয়ার
এমসিজি-র ২২ গজে প্রথমে মাঝারি ধরণের বাউন্স ছিল। তবে খেলা যত এগোয় পিচ ততই শ্লথ গতির হয়ে যায়। গোটা ম্যাচেই পিচের চরিত্র একই রকম ছিল এবং স্বাভাবিকভাবে যে পরিবর্তন পিচে হয়ে থাকে তাও দেখা যায়নি। ব্যাটে-বলে প্রতিযোগিতার জন্য যে ধরণের পিচ হওয়ার প্রয়োজন ছিল, এই পিচ একেবারেই তেমন ছিল না। ব্যাটসম্যান অথবা বোলার, কেওই এই পিচ থেকে কোনও রকম সাহায্য পায়নি।

ওয়েব ডেস্ক: অ্যাসেজ সিরিজে এই প্রথম ব্যাকফুটে টিম অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টের 'পিচ' নিয়ে অস্ট্রেলিয়ার ওপর খড়্গহস্ত আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের ২২ গজ আন্তর্জাতিক মানের ছিল না, সাফ জানাল আইসিসি।


এমসিজি-র ম্যাচ রেফারি রঞ্জন মধুগলের রিপোর্ট অনুযায়ী, "এমসিজি-র ২২ গজে প্রথমে মাঝারি ধরণের বাউন্স ছিল। তবে খেলা যত এগোয় পিচ ততই শ্লথ গতির হয়ে যায়। গোটা ম্যাচেই পিচের চরিত্র একই রকম ছিল এবং স্বাভাবিকভাবে যে পরিবর্তন পিচে হয়ে থাকে তাও দেখা যায়নি। ব্যাটে-বলে প্রতিযোগিতার জন্য যে ধরণের পিচ হওয়ার প্রয়োজন ছিল, এই পিচ একেবারেই তেমন ছিল না। ব্যাটসম্যান অথবা বোলার, কেওই এই পিচ থেকে কোনও রকম সাহায্য পায়নি।" ম্যাচ রেফারির এই রিপোর্ট অনুযায়ীই অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের কাছে জবাব চেয়ে পাঠিয়েছে আইসিসি। আগামী ১৪ দিনের মধ্যেই নিজেদের জবাব আইসিসিকে জানাতে হবে ব্যাগি গ্রিনদের।


অ্যাসেজ সিরিজ জয়ের পরও কেন এমন পিচ তৈরি করল অস্ট্রেলিয়া? এমসিজি-র এই পিচ ক্রিকেট স্পিরিটকে নষ্ট করেছে বলেও প্রশ্ন তুলেছেন অনেকে। তবে এই এমসিজি-তেই প্রথমবার স্বস্তির মুখ দেখেছে ব্রিটিশ দল। অ্যালিস্টার কুকের অনবদ্য দ্বিশতরানের ওপর ভরসা করেই হোয়াইটওয়াশের হাত থেকে রক্ষা পায় জো রুটের নেতৃত্বাধীন ইংল্যান্ড। উল্লেখ্য, ২০১৭-১৮ মরশুমের অ্যাসেজ নিজেদের পকেটে পুরেছে ব্যাগি গ্রিনরা। জয়ের হ্যাটট্রিক দিয়ে রুট ব্রিগেডকে কার্যত নাস্তানাবুদ করেছে স্টিভ স্মিথের অস্ট্রেলিয়া। এই সিরিজে দুর্দান্ত ফর্মে রয়েছেন অজি অধিনায়ক স্মিথ। শেষ টেস্টে শতরান করে স্মিথ ডন ব্র্যাডম্যানকে ছুঁতে পারেন কি না সে দিকেই তাকিয়ে ক্রিকেট বিশ্ব।
 






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply