Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » ঈদে ফাঁকা ঢাকার নিরাপত্তা দেবে র‌্যাব-- বেনজির আহমেদ, র‍্যাব মহাপরিচালক





  ঈদে ফাঁকা ঢাকার নিরাপত্তা দেবে র‌্যাব: বেনজীর আহমেদ

র‍্যাব মহাপরিচালক বেনজির আহমেদ
আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে অনেকটাই ফাঁকা রাজধানীর নিরাপত্তা নিশ্চিত কাজ করছে র‌্যাব, বললেন বাহিনীটির মহাপরিচালক বেনজির আহমেদ। তিনি বলেন, ঈদে রাজধানীর ১৫ থেকে ২০ লাখ বাড়ি খালি থাকবে। বেশিরভাগ বিপনী বিতানগুলো বন্ধ থাকবে। এই ফাঁকা ঢাকার কঠোর নিরাপত্তা দেয়া হবে।

আজ (বৃহস্পতিবার) দুপুরে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে এসব কথা বলেন র‌্যাব মহাপরিচালক। আইন-শৃঙ্খলা বাহিনীর সজাগ দৃষ্টির কারণে রেল স্টেশনগুলোতে গত ৫-৬ বছর ধরে পকেটমার, অজ্ঞনপার্টির দৌরাত্ম নেই বলেও জানান তিনি।

বেনজির আহমেদ জানান, ঈদকে সামনে রেখে এরইমধ্যে নগরীর বিপনীবিতাগুলোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। বাস-রেল স্টেশন, ফেরিঘাট, লঞ্চঘাটে র‌্যাবের ক্যাম্প বসানো হয়েছে। নগরীজুড়ে পেট্রোল টিম, মোটরসাইকেল পেট্রোল, সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর পেট্রোল বাড়ানো হয়েছে। তারা সর্বদা নিরাপত্তায় নিয়োজিত থাকবেন।

জঙ্গি তৎপরতা নিয়ন্ত্রণের দাবি জানিয়ে র‌্যাব মহাপরিচালক বলেন, প্রায় প্রতিদিনই কোনও না কোনও বাহিনীর হাতে জঙ্গিরা ধরা পড়ছে। ক্রমাগত অভিযানে জঙ্গি গোষ্ঠীর অপারেশনাল শাখা দুর্বল হয়ে পড়েছে। তাদেরকে নিশ্চিহ্ন করে প্রতিটি দিন নিরাপদ করতে সবাই মিলে কাজ করতে হবে।

বর্তমানে মানুষের মধ্যে সচেতনতা অনেক বেড়েছে উল্লেখ করে তিনি বলেন, র‌্যাবের নিরাপত্তা ব্যবস্থাকে সুসংগত করতে অন্যান্য বাহিনীর সঙ্গে সমন্বয় করা হবে। শুধু বিশেষ দিবস নয় বরং ৩৬৫ দিনই আইনশৃঙ্খলা বাহিনীর কাছে গুরুত্বপূর্ণ। আমরা প্রতি দিনের নিরাপত্তা ব্যবস্থা চিন্তা করি, প্রতিটি জীবনই আমাদের কাছে মূল্যবান।#
 
 
 






«
Next
Newer Post
»
Previous
Older Post