Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » ন্যাটোর ব্যাপারেও সুর নরম করলেন ট্রাম্প: এ জোট আর সেকেলে নয়!





   ন্যাটোর ব্যাপারেও সুর নরম করলেন ট্রাম্প: এ জোট আর সেকেলে নয়!

উত্তর আটলান্টিক নিরাপত্তা জোট বা ন্যাটোকে আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার ক্ষেত্রে প্রধান স্তম্ভ হিসেবে আখ্যায়িত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সিরিয়া ইস্যুকে কেন্দ্র করে রাশিয়া-মার্কিন সম্পর্ক যখন চরম টানাপড়েন সৃষ্টি হয়েছে তখন এ মন্তব্য করেন তিনি।

গতকাল (বুধবার) ওয়াশিংটনের হোয়াইট হাউসে ন্যাটোর মহাসচিব জেন স্টোলেনবার্গের সঙ্গে বৈঠকে ট্রাম্প এ মন্তব্য করেন। এ ট্রাম্পই গত বছর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারভিযানের সময় ন্যাটোকে সেকেলে এবং অপ্রচলিত হিসেবে আখ্যায়িত করে এ জোটের ওপর অনেক বার চড়াও হয়েছিলেন।

স্টোলেনবার্গের সঙ্গে বৈঠকের পর এক যৌথ সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে ন্যাটোর ভূমিকাকে আরো কিভাবে বাড়ানো যায় তা নিয়ে জোটের মহাসচিব এবং তার সঙ্গে অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হয়েছে।

ট্রাম্প বলেন, আমি অনেক আগে এ জোটের বিরুদ্ধে অভিযোগ করেছিলাম। তারা সেখানে একটি পরিবর্তন এনেছে এবং এখন তারা  সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করছে। তিনি আরো বলেন, 'হ্যাঁ আমি  ন্যাটোকে  সেকেলে বলেছিলাম তবে এটি এখন আর সেকেলে নয়।' ট্রাম্প এমন সময় ন্যাটো জোটের সাফায় গাইছেন যখন সিরিয়ার সরকারের অবস্থানে মার্কিন ক্ষেপণাস্ত্র হামলার জেরে রাশিয়া এবং আমেরিকার মধ্যে সম্পর্কের চরম অবনতি ঘটেছে।#
   
   
   






«
Next
Newer Post
»
Previous
Older Post