Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » হেফাজতের সঙ্গে কোনো জোট করেনি আওয়ামী লীগ: ওবায়দুল কাদের





   হেফাজতের সঙ্গে কোনো জোট করেনি আওয়ামী লীগ: ওবায়দুল কাদের

বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, 'আওয়ামী লীগ সাম্প্রদায়িক রাজনীতি করে না। হেফাজত বা আলেমদের সঙ্গে কোনো জোটও করেনি। আলেমদের সঙ্গে আলোচনায় শুধু কওমী মাদ্রাসার শিক্ষার স্বীকৃতি দেয়া হয়েছে, কোনো বিষয়ে আপোশ হয়নি।'

আজ (বৃহস্পতিবার) বেলা ১১টায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। হেফাজতে ইসলামের আমীর শাহ আহমদ শফীর সঙ্গে মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠকের পর এ নিয়ে আলোচনার মধ্যে ওবায়দুল কাদের এ বক্তব্য দিলেন।

হেফাজতে ইসলাম প্রসঙ্গে সরকারের নমনীয়তা নিয়ে প্রশ্ন করা হলে ওবায়দুল কাদের বলেন, ‘হেফাজতে ইসলামের সঙ্গে আওয়ামী লীগের অ্যালায়েন্স (জোট) হয়ে যায়নি। তাদের চিন্তাধারার সঙ্গে মিলমিশ হয়ে গেছে- এ রকমও নয়। আর হেফাজত ও কওমি মাদ্রাসা দুটো এক জিনিস নয়। সরকার বাস্তবতা বিবেচনা করে কওমি মাদ্রাসার সনদে স্বীকৃতি দিয়েছে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সময় বিভিন্ন সমঝোতা স্মারক ও চুক্তি নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সংবাদ সম্মেলনের পাল্টা জবাব দিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে আওয়ামী লীগ।

বিএনপি চেয়ারপারসনের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, 'যেকোনো মানদণ্ডে প্রধানমন্ত্রীর ভারত সফর ছিল অত্যন্ত কার্যকরি, ফলপ্রসূ ও সমগ্র জাতির জন্য মর্যাদাপূর্ণ। কিন্তু বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এই সফর সম্পর্কে গতানুগতিক মিথ্যাচার ও অন্তঃসারশূন্য বিভ্রান্তিমূলক বক্তব্য উপস্থাপন করেছেন।'
জনমনে বিভ্রান্তি সৃষ্টির জন্য বিএনপির এ ধরনের অসত্য, বানোয়াট ও দূরভিসন্ধিমূলক বক্তব্যের তীব্র নিন্দা এবং বিএনপি নেত্রীকে কোনো কিছু না জেনে, না বুঝে ‘অন্ধকারে ঢিল ছুড়ে মারার’ অপরাজনীতি থেকে বিরত থাকারও আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশের রাজনীতিতে কতিপয় অর্বাচীন ব্যক্তি ও দল সময়ে সময়ে এক ধরনের ‘ভারতীয় জুজু’কে পুঁজি করে তাদের রাজনৈতিক স্বার্থসিদ্ধির অপচেষ্টা চালান। বাংলাদেশের রাজনীতিতে খালেদা জিয়ার এই নোংরা খেলা নতুন কিছু নয়।

তিনি বলেন, বাংলাদেশের রাজনীতিতে ‘ভারত বিরোধিতার রাজনীতি’র কৌশল বহুবার ব্যবহৃত হয়েছে। কিন্তু বাংলাদেশের সচেতন দেশপ্রেমিক জনগণ বিএনপির ভারতবিরোধিতার বহুল প্রচারিত এই ভাঙা রেকর্ড বারবার প্রত্যাখ্যান করেছে।

এ সময় ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে খালেদা জিয়া ও বিএনপির গাত্রদাহের নিগূঢ় রহস্য তার কাছে আছে বলে দাবি করেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও জাহাঙ্গীর কবির নানক, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম প্রমুখ।#
   






«
Next
Newer Post
»
Previous
Older Post