Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » ট্রাম্পকে উত্তর কোরিয়ার সঙ্গে উত্তেজনা শান্তিপূর্ণভাবে সমাধান করুন----






 উত্তর কোরিয়ার সঙ্গে উত্তেজনা শান্তিপূর্ণভাবে সমাধান করুন: ট্রাম্পকে শি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং চীনের প্রেসিডেন্ট শি জিনপিং
উত্তর কোরিয়ার সাথে ওয়াশিংটনের চলমান উত্তেজনা শান্তিপূর্ণভাবে সমাধানের জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি আহ্বান জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।


চীনের পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র লু ক্যাং জানিয়েছেন, শি এবং ট্রাম্প আজ (বুধবার) টেলিফোন সংলাপে কোরীয় উপদ্বীপে চলমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। প্রেসিডেন্ট ট্রাম্প শিকে প্রথমে ফোন করেন বলে জানান তিনি।

এ সময় শি বলেন, কোরিয় উপদ্বীপে পরমাণু নিরস্ত্রীকরণের ওপর তার দেশ জোর দিচ্ছে। পাশাপাশি  উপদ্বীপের চলমান ইস্যুতে মার্কিন কর্মকর্তাদের সঙ্গে বেইজিং নিয়মিত যোগযোগ এবং সমন্বয় রক্ষা করবে বলেও ট্রাম্পকে আশ্বস্ত করেন তিনি।তবে  হোয়াইট হাউসের পক্ষ থেকে ওই টেলিফোন সংলাপের বিষয়ে বিস্তারিত কিছু বলা হয় নি।

গত সপ্তাহে চীন ও আমেরিকার এই দুই নেতা ওয়াশিংটনে মিলিত হয়েছিলেন। পিয়ংইয়ংয়ের ওপর চাপ বাড়াতে সেসময় ট্রাম্প চীনের প্রতি আহ্বান জানিয়েছিলেন খবর পাওয়া গেছে। গত মঙ্গলবার এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, উত্তর কোরিয়ার সংকট নিরসনে চীন এগিয়ে না আসলে তাদেরকে ছাড়াই আমরা এ সমস্যার সমাধান করব।

এদিকে নিজেদের নিরাপত্তার স্বার্থেই পরমাণু এবং  ক্ষেপণাস্ত্র কর্মসূচী বন্ধ করতে  উত্তর কোরিয়ার প্রতি আহ্বান জানিয়েছে  চীনের গ্লোবাল টাইমস সংবাদ মাধ্যম। সংবাদ মাধ্যমে আরো বলা হয়েছে, পিয়ংইয়ং তার কঠোর অবস্থান বজায় রাখতে পারে। তবে কোনো ধরনের উসকানি বন্ধে উত্তর কোরিয়াকে অন্তত তার পরমাণু এবং ক্ষেপণাস্ত্র  কর্মসূচী বন্ধ রাখা উচিত বলেও মন্তব্য করেছে সংবাদ মাধ্যমটি।#






«
Next
Newer Post
»
Previous
Older Post