Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » মেহেরপুর জেলার মেহেরপুর সদর. গাংনী, মুজিবনগর সহ তিন্ উপজেলার টুকরো খবরগুলো দেখুন ///// আপনী ও শেয়ার করুন





মেহেরপুর জেলার মেহেরপুর সদর. গাংনী, মুজিবনগর সহ তিন্ উপজেলার টুকরো খবরগুলো দেখুন ///// আপনী ও শেয়ার করুন




  ষ্টাফ রিপোটার//
 
মেহেরপুর-মুজিবনগর সড়কের দুপাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। আজ বুধবার দুপুর থেকে সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতের সহায়তায় এ অভিযান শুরু হয়। এ পর্যন্ত শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

মেহেরপুর সড়ক ও জনপথ বিভাগের উপ সহকারী প্রকৌশলী সাধন কুমার বিশ^াস জানান, মেহেরপুর থেকে মুজিবনগর পযন্ত ১৫ কিলোমিটার সড়কের দুপাশে সরকারি জমি দখল করে অনেকেই অবৈধ স্থাপনা গড়ে তুলেছেন। এসব স্থাপনা সরিয়ে নেবার জন্য বার বার জানানো হলেও তাতে কর্নপাত করেননি তারা। ফলে আজ দুপুর থেকে সকল প্রকার অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করা হয়। বিকাল ৩টা পর্যন্ত শতাধিক কাঁচা-পাকা ঘরবাড়ি, দোকানসহ বিভিন্ন প্রকার স্থাপনা এবং সড়কের পাশে অবৈধভাবে রাখা ইট-বালুসহ বিভিন্ন উপকরণ সরিয়ে দেয়া হয়েছে। মুজিবনগর দিবস উপলক্ষে এ কার্যক্রম শুরু হয়েছে। আগামিকাল বৃহস্পতিবারের মধ্যে এ কাজ সম্পন্ন হবে বলে জানান তিনি। অভিযানে সহযোগিতা করছেন মেহেরপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফ হোসেনের ভ্রাম্যমাণ আদালত।


জেলা প্রশাসনের উদ্যোগে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রালয়ের সহযোগীতায় নারী আইসিটি ফ্রি ল্যান্সারদের উন্নয়ন কর্মসূচীর আওতায় মাসব্যাপী ফ্রি ল্যান্সার প্রশিক্ষন সমাপ্ত করা হয়েছে।
 বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাসব্যাপী প্রশিক্ষন কর্মসূচীর সমাপনি অনুষ্ঠিানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রশিদুল কবীর মান্নাফ।
 সমাপনি অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের কৌ-অডিনের হামিদুল কবীর ও প্রশিক্ষক আসাদুজ্জামান।
মেহেরপুর-মুজিবনগর সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ




  মেহেরপুরের গাংনীতে শহিদুল ইসলাম (১০) নামের এক ৪র্থ শ্রেনীর স্কুল ছাত্র কে পিটিয়ে আহত করেছে চা দোকানী শিতেন নামের এক পাষন্ড। বুধবার দুপুর ২ টার সময় উপজেলার হিন্দা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে মারপিটের ঘটনা ঘটে। আহত স্কুল ছাত্র শহিদুল ইসলাম কে উদ্ধার করে গাংনী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত শিতেনের বিচার দাবি করেছে ভুক্তভুগীর পরিবার ও এলাকা বাসি। আহত স্কুল ছাত্র শহিদুল ইসলাম হিন্দা গ্রামের মৃত বাবলু মিয়ার ছেলে। আহত স্কুল ছাত্র শহিদুল ইসলাম জানায়,শিতেনের ছেলে সাগরের সাথে স্কুলের খেলাধুলা
করছিলাম। খেলাধুলার এক পর্যায় দুজনের মধ্যে কথাকাটাকাটি হয়। পরে সাগরের বাবা শিতেন আমাকে পিটিয়ে আহত করে। আমার বাবা বেঁচে নেই বাবা থাকলে হয়তো আমাকে মারতে পারতোনা বলেও কেঁদে ফেলেন শিশু শহিদুল। এসব কথা বলার সময় চারিদিকে ফ্যাল ফ্যাল করে তাকাচ্ছিল সে।  শহিদুলের মা লাল ভানু জানান, শহিদুলের বাবা মারা যাওয়ার পর থেকে অনেক কষ্ট করে তাকে পড়ালেখার জন্য স্কুলে পাঠিয়েছি। অভাব অনটনের কারনে কখনো ছেলে না খেয়েও স্কুলে যায়। ঠিকমত বই খাতা ও পোশাক দিতে পারেনী। আমার এতিম ছেলে কে শিতেন নামের এক পাষন্ড পিটিয়ে হাসপাতালে পাঠিয়েছে। আমি এ ঘটনার বিচার চাই।  হিন্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা জানান,একজন অভিভাবক হিসেবে শিতেন শিশু শহিদুল কে মারা ঠিক হয়নী। তবে এ ঘটনার বিচারের জন্য ম্যানিজিং কমিটির বৈঠক ডাকা হয়েছে সেখানেই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। গাংনী থানার ওসি আনোয়ার হোসেন জানান,শিশু শহিদুল ইসলাম পিটিয়ে মারাত্বক অন্যায় করেছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তবে এখনও শিশুটির পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ দাখিল করেনী। এদিকে অভিযুক্ত শিতেনের বক্তব্য জানার জন্য তার সাথে কথা বলতে চাইলে তাকে পাওয়া যায়নী।

  >মেহেরপুরের গাংনীর ভাটপাড়া নীলকুঠি জেলা প্রশাসন ইকোপার্কের নির্মান কাজ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক পরিমল সিংহ। মঙ্গলবার বিকালে তিনি পার্কের বিভিন্ন স্থান ঘুরে  এসময় মেহেরপুর জেলা প্রশাসক পরিমল সিংহের সাথে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শেখ ফরিদউদ্দীন আহমেদ,
গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এসএম জামাল আহমেদ,গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী দিলিপ কুমার সেন,প্রকৌশলী জাকির হোসেন, সাহারবাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চেয়ারম্যান গোলাম ফারুক প্রমুখ। নির্মানাধীন জেলা প্রশাসক পার্কে ঘুরতে আসা দর্শনার্থীদের সাথে কথা বলেন জেলা প্রশাসক পরিমল সিংহ।  ইকোপার্ক নির্মান করায় জেলা প্রশাসক পরিমল সিংহ’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন দর্শনার্থীরা।



  মেহেরপুরের গাংনীর জোড়পুকুরিয়া গ্রামের শিক্ষার আলো ছড়ানো সেই সানরাইজ প্রি ক্যাডেট স্কুলে পিএসসিতে ১৩ জন ছাত্রছাত্রী বৃত্তি বৃত্তি পেয়েছে। মঙ্গলবার শিক্ষা মন্ত্রনালয় পিএসসিরফলাফল প্রকাশ করে। ১৩জন ছাত্রছাত্রীর বৃত্তির মধ্যে ট্যালেন্টপুলে ৯ ও সাধারন গ্রেডে ৪ জন শিক্ষার্থী রয়েছে। এর আগে সানরাইজ প্রি ক্যাডেট স্কুলের ২৯ জন পরীক্ষার্থী সকলেই এ প্লাস পাওয়ার ঘটনায় আলোচনায় আসে এ স্কুল। সানরাইজ প্রি ক্যাডেট স্কুলের অধ্যক্ষ কামাল হোসেন বলেন,শিক্ষক শিক্ষিকা অভিভাবক বৃন্দ ও ছাত্রছাত্রীর একান্ত চেষ্টার কারনে ভালো ফলাফল অর্জন করা সম্ভব হয়েছে। এ সাফল্য’র ধারাবাহিকতা অব্যাহত রাখতে সকলের সহযেগীতা কামনা করেন তিনি।




  মেহেরপুর আওয়ামী লীগ ও অংগ সংগঠনের সাথে যুবলীগের মতবিনিময়
  মেহেরপুর পৌরসভার নির্বাচন উপলক্ষে জেলা আওয়ামী লীগ ও অংগ সংগঠন তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের সাথে মত বিনিময় করেছে জেলা যুবলীগ।  মঙ্গলবার রাতে মেহেরপুর পৌর কমিউনিটি সেন্টারে এ মত বিনিময় সভার আয়োজন করা হয়।
বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জেলা যুবলীগের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটনের সভাপতিত্বে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মোঃ গোলাম রসুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ খালেক, উপদেষ্টা আলহাজ মোঃ আসকার আলী, সহসভাপতি আব্দুল হালিম, অ্যাড. মিয়াজান আলী, যুগ্ম সম্পাদক অ্যাড. ইব্রাহীম শাহীন, শহর আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ইয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক আক্কাস আলী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আরিফুল এনাম বকুল।
জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শহীদুল ইসলাম পেরেশানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা যুবলীগের সাবেক সভাপতি সাজ্জাদুল আনাম, সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদুল আলম সাজ্জাদ, যুবলীগ নেতা রাহিনুজ্জামান পোলেন, জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান চন্দন, যুগ্ম আহ্বায়ক আতিক স্বপন প্রমুখ।
সভা থেকে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মাহফুজুর রহমান রিটনকে নির্বাচিত করার জন্য নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বায়ন জানান হয়।






«
Next
Newer Post
»
Previous
Older Post