Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » হাওড় এলাকার বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে যতদিন প্রয়োজন খাদ্য সহায়তা দেয়া হবে : মায়া





হাওড় এলাকার বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে যতদিন প্রয়োজন খাদ্য সহায়তা দেয়া হবে : মায়া

  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, সরকারের হাতে পর্যাপ্ত খাদ্যশস্য রয়েছে। হাওড় এলাকায় ক্ষতিগ্রস্ত সকল পরিবারকে যতদিন প্রয়োজন খাদ্য সহায়তা দেয়া হবে। যেসব এলাকায় খাদ্যশস্যের প্রয়োজন অনতিবিলম্বে চাহিদাপত্র প্রেরণ করতে হবে।
মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া আজ কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার বন্যাদুর্গত আশপাশ এলাকা পরিদর্শন শেষে আঃ গনি ভূঁইয়া উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন।
স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ রিয়াজ আহমেদ, স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

মন্ত্রী পরে ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে খাদ্যশস্য বিতরণ করেন। সামনে আরও বড় বন্যার আশংকা উল্লেখ করে আগাম গোখাদ্য সংরক্ষণ করে রাখার পরামর্শ দেন মন্ত্রী। এছাড়া ইটনা উপজেলার বিভিন্ন দুর্গত এলাকা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা ব্যবস্থাপনা কমিটির সভায় যোগ দেন।
এসময় তিনি বলেন, যে কোন দুর্যোগের পূর্ব প্রস্তুতি মানুষের যানবাহনের ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে পারে। জেলার সকল ঘূর্ণিঝড় ও বন্যা আশ্রয় কেন্দ্রগুলো প্রস্তুত রাখার জন্য জেলা প্রশাসককে নির্দেশ দেন। প্রয়োজনমত ত্রাণসামগ্রী সংরক্ষণ করে রাখা এবং প্রত্যেক উপজেলা কমিটির সভা করে কার্যক্রম পূর্ব প্রস্তুতির উপর তিনি গুরুত্বারোপ করেন।






«
Next
Newer Post
»
Previous
Older Post