Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » শিক্ষামন্ত্রী নাহিদ কমনওয়েলথ অব লার্নিং বোর্ড অব গভর্নসের সদস্য নির্বাচিত





শিক্ষামন্ত্রী নাহিদ কমনওয়েলথ অব লার্নিং বোর্ড অব গভর্নসের সদস্য নির্বাচিত

শিক্ষামন্ত্রী নাহিদ কমনওয়েলথ অব লার্নিং বোর্ড অব গভর্নসের সদস্য নির্বাচিত আগামী তিন বছরের জন্য কমনওয়েলথ অব লার্নিং (সিওএল) বোর্ড অব গভর্ণসের এশিয়ার আঞ্চলিক প্রতিনিধি নির্বাচিত হয়েছে। শিক্ষাক্ষেত্রে প্রশংসনীয় অবদান ও জাতীয় অর্জনের স্বীকৃতিস্বরূপ কমনওয়েলথ সচিবালয় তাকে (নুরুল ইসলাম নাহিদ) সিওএল’র আঞ্চলিক প্রতিনিধি নির্বাচিত করেছে। কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড প্রেরিত এক অফিসিয়াল পত্রে বাংলাদেশের শিক্ষামন্ত্রীকে বিষয়টি অবহিত করা হয়েছে বলে আজ বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
১০ সদস্য বিশিষ্ট সিওএল’র বোর্ডের মেয়াদ তিন বছর। কানাডার ভ্যাংকুভারে প্রতি বছর জুন মাসে এই বোর্ডের একটি সভা অনুষ্ঠিত হয়ে থাকে। এশিয়া, ইউরোপ, আফ্রিকা এবং ক্যারিবিয়ান ও প্যাসিফিক অঞ্চলের ৪টি দেশ থেকে চারজন এবং সর্বাধিক আর্থিক অনুদান প্রদানকারী ৬টি দেশ থেকে ছয়জন নিয়ে সিওএল’র বোর্ড গঠিত। বর্তমান সর্বাধিক আর্থিক অনুদান প্রদানকারী ৬টি দেশ হলো- কানাডা, ভারত, নিউজিল্যান্ড, নাইজেরিয়া, দক্ষিণ আফ্রিকা ও যুক্তরাজ্য। সিওএল ১৯৮৮ সালে গঠিত হয়েছে।
উল্লেখ্য, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বর্তমানে বিশ্বের সর্বাধিক জনসংখ্যা অধ্যুষিত ৯টি দেশের ই-৯ ফোরামের চেয়ারপার্সন এবং ইউনেস্কোর ভাইস-প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।






«
Next
Newer Post
»
Previous
Older Post