Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » হিজবুল্লাহর হুমকিতে হাইফার রাসায়নিক স্থাপনা বন্ধ করছে ইসরাইল





 হিজবুল্লাহর হুমকিতে হাইফার রাসায়নিক স্থাপনা বন্ধ করছে ইসরাইল

ইসরাইলের পরমাণু স্থাপনা
হিজবুল্লাহর সম্ভাব্য হামলার হুমকির প্রেক্ষাপটে ইহুদিবাদী ইসরাইলের কর্মকর্তারা হাইফা শহরে অ্যামোনিয়া গ্যাসের ডিপোগুলো গুটিয়ে নেয়ার উদ্যোগ নিয়েছে।

ইসরাইলি দৈনিক জেরুজালেম পোস্টের বরাত দিয়ে ইরানের ফার্স বার্তা সংস্থা এ খবর দিয়েছে।

হিজবুল্লাহর সম্ভাব্য হামলায় হাইফাতে যে বিপর্যয় নেমে আসতে পারে তা একটি পরমাণু বোমা বিস্ফোরণের সমতুল্য ধ্বংসাত্মক ক্ষয়ক্ষতির সমান হবে বলে ইসরাইলি কর্মকর্তারা আশঙ্কা করছেন।

এরিমধ্যে হাইফা শহরের ইসরাইলি কর্মকর্তারা অ্যামোনিয়া গ্যাসের ডিপো বা ট্যাংকগুলো বন্ধের নির্দেশ দিয়েছে।

হাইফার নগর পরিষদ অ্যামোনিয়া গ্যাসের ডিপোগুলো বন্ধ করার জন্য ইসরাইলি আদালতের কাছে আবেদন জানানোর পর এই নির্দেশ দেয়া হয়েছে।

হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ এক বছর আগে এমন দিনে হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, ইসরাইল লেবাননে হামলা চালালে হিজবুল্লাহ ইসরাইলের পরমাণু স্থাপনায় ও হাইফায় অবস্থিত ইসরাইলি রাসায়নিক ডিপোগুলোতে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করবে। বর্ণবাদী ইসরাইল ১৯৪৮ সালে ফিলিস্তিনের বন্দর শহর হাইফা দখল করেছিল।

হিজবুল্লাহ প্রধান আরও বলেছিলেন, 'ইহুদিবাদীরা আশঙ্কা করছে যে ইসলামী প্রতিরোধ আন্দোলন যদি হাইফায় অ্যামোনিয়া গ্যাসের ডিপোগুলোতে আঘাত হানে তাহলে একটি পরমাণু বোমার সমতুল্য বিস্ফোরণ ঘটবে এবং এতে কয়েক লাখ ইসরাইলি হতাহত হবে। অন্যকথায় ইসরাইলের দৃষ্টিতে আমাদের কাছে রয়েছে পরমাণু বোমা।'

ইসরাইলের প্রযুক্তি সংস্থার অধ্যাপক ইহুদ কাইনান সম্প্রতি এক রিপোর্টে হুশিয়ারি দিয়ে বলেছেন, হাইফায় অ্যামোনিয়ার স্থাপনাগুলোতে যে কোনও হামলা হলে এ অঞ্চলে বিপর্যয় দেখা দেবে। এসব স্থাপনায় ১২ হাজার টন অ্যামোনিয়া গ্যাস রয়েছে। অ্যামোনিয়ার ডিপোগুলোতে বিস্ফোরণ ঘটলে হাজার হাজার ইসরাইলি নিহত হবে। এ ছাড়াও অ্যামোনিয়ার ভাসমান ট্যাংকগুলোর ওপর হামলা চালানো হলে তাতে আরও কয়েক লাখ ইসরাইলি নিহত হবে বলে ওই রিপোর্টে বলা হয়েছে।

ইসরাইলের সাবেক অর্থমন্ত্রী ‘ইয়ায়ির লাপিদ’ও বলেছেন, অ্যামোনিয়ার স্থাপনাগুলোতে যে কোনোভাবে বিস্ফোরণ ঘটলে এ অঞ্চলের ১৭ হাজার মানুষ প্রাণ হারাবে।  সম্প্রতি ইসরাইলী মন্ত্রীসভার একজন সামরিক উপদেষ্টাও বলেছেন, হিজবুল্লাহ হাইফাতে হামলা চালালে ইসরাইলের লাখ লাখ নাগরিক হতাহত হবে।#     
 






«
Next
Newer Post
»
Previous
Older Post