Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » মেহেরপুর জেলার মেহেরপুর সদর. গাংনী, মুজিবনগর সহ তিন্ উপজেলার টুকরো খবরগুলো দেখুন ///// আপনী ও শেয়ার করুন





 মেহেরপুর জেলার মেহেরপুর সদর. গাংনী, মুজিবনগর   সহ তিন্ উপজেলার   টুকরো খবরগুলো দেখুন /////  আপনী ও   শেয়ার করুন





 মেহেরপুরের গাংনীতে সড়ক দূর্ঘটনায় আওয়ামীলীগ নেতার মৃত্যু

  ষ্টাফ রিপোটার//  মেহেরপুরের গাংনীতে মটরসাইকেল ও বাইসাইকেল মুখোমুখি সংঘর্ষে আহত আওয়ামীলীগ নেতা আব্দুল আজিজ (৫৫) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। শনিবার রাত ৮ টার সময় মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। আওয়ামীলীগ নেতা আব্দুল আজিজের মৃত্যু’র বিষয় টি নিশ্চিত করেছেন তার ভাতিজা ব্যবসায়ী মিনারুল ইসলাম। এর আগে শনিবার দুপুর ১ টার সময় গাংনী-হাটবোয়ালিয়া সড়কের পূর্ব মালসাদহ বাজারে এ দূর্ঘটনা ঘটে। স্থানীয়রা আহত আওয়ামীলীগ নেতা আব্দুল আজিজ কে উদ্ধার করে গাংনী হাসপাতালে ভর্তি করে। কর্তব্যরত চিকিৎসক এম কে রেজা জানান, আব্দুল আজিজের মাথায় আঘাত লেগেছে। উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

গাংনী পৌর আওয়ামীলীগের সভাপতি সানোয়ার হোসেন বাবুল জানান,৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল আজিজ বাইসাইকেল যোগে মাঠ থেকে বাড়ি ফিরছিলেন এসময় হাটবোয়ালিয়া থেকে গাংনী বাজার গামী একটি মটরসাইকেল নিয়ন্ত্রন হারিয়ে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাথায় মারাত্বক আঘাত প্রাপ্ত হন তিনি। স্থানীয়রা হৈচৈ শুরু করলে মটরসাইকেল আরোহীরা পালিয়ে যায়।


 মেহেরপুর সরকারি কলেজের উদ্যোগে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান
 ষ্টাফ রিপোটার//   মেহেরপুর সরকারি কলেজের উদ্যোগে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  শনিবার দুপুরে কলেজ মাঠে এ খোলার আয়োজন করা হয়। খেলা শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ প্রফেসর বি.এম দেলোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর জেলা পরিষদের প্রশাসক ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ গোলাম রসুল। বিশেষ অতিথি  ছিলেন ক্রীড়া পরিচলনা কমিটির উপদেষ্টা ও রাষ্টবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল্লাহ আল আমিন ধুমকেতু, ক্রীড়া প্রতিযোগিতা পরিচলনা কমিটির আহবায়ক ও প্রাণিবিজ্ঞান বিভাগের অধ্যাপক আশরাফুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক জুয়েল রানা প্রমুখ।


পুরস্কার বিতরনী অনুষ্ঠানের রাষ্টবিজ্ঞান বিভাগের প্রভাষক বশির আহাম্মেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি কুদরত এ খোদা রুবেল ও সাধারন সম্পাদক মাসুদ রানা প্রমুখ। তিনদিন ব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের দৌড়, ভারসাম্য দৌড়, লৌহ গোলক নিক্ষেপ, বর্ষা নিক্ষেপ, চাকতি নিক্ষেপ, পিলো পাসিং, র্দীঘ লাফ ও যেমন খুশি তেমন সাজো খেলার আয়োজন করা হয়েছে। প্রধান অতিথি সকল বিজয়ী খেলোয়াড়দের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেন এবং কলেজের অধ্যক্ষ প্রফেসর বি.এম দেলোয়ার হোসেন প্রধান অতিথিকে ক্রেস্ট প্রদান করেন।
এসময় সেখানে উপস্থিত ছিলেন সরকারি কলেজের  শরীর র্চচা শিক্ষক আলমগীর হোসেন, অবসর প্রাপ্ত ক্রীড়া শিক্ষক মাসুদুল হাসান মাসুদ, শহর ছাত্রলীগের সভাপতি আরিফ শেখ. উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রাজন মালিথা. সাবেক সভাপতি জুনায়েদ ইমতিয়াজ জুলফিক্কারসহ কলেজের সকল শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরা।




 মেহেরপুরের  শিক্ষার মান উন্নয়নে অভিভাবক সভা ও শিশুবরণ অনুষ্ঠিত
 ষ্টাফ রিপোটার//   প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন, ঝরে পড়া রোধ ও প্রতিবন্ধী শিশুদের সহ শতভাগ ভর্তি নিশ্চিত করতে এক অভিভাবক সমাবেশ ও শিশু বরণ সভা অনুষ্ঠিত হয়েছে।  শনিবার মেহেরপুর সদর উপজেলার আমঝুপি বালক সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ ও মানব উন্নয়ন কেন্দ্র মউক যৌথভাবে এ সভার আয়োজন করা হয়। বিদ্যালয় ব্যবস্থপনা কমিটির সভাপতি মোঃ আবুল হাসান-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আমঝুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীদের সাধারণ সম্পাদক বোরহান উদ্দীন আহম্মেদ।
সভায় স্বাগত স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম, আরো বক্তব্য রাখেন আমঝুপি সরকারি বালিকা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভিন সুলতানা, ওয়াচ সদস্য মামুনুর রশিদ, শিক্ষক আয়েশা আক্তার, অভিভাবক মেরিনা আক্তার, প্রত্যাশা প্রোগ্রামের প্রোগ্রাম অফিসার সাদ আহম্মেদ। সভায় এলাকার সকল শিশুকে বিদ্যালয়ে ভর্তি, ঝরে পড়া রোধ সহ শিক্ষার মান উন্নয়নে শিক্ষক, ওয়াচগ্রুপ, জনপ্রতিনিধিগন ও অভিভাবকগন এসময় উপস্থিত ছিলেন।


                             
                               
মুজিবনগরের পর এবার মেহেরপুরে সদর উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কার্যক্রম শুরু হয়েছে। আজ  ষ্টাফ রিপোটার// শনিবার সকাল ১০ টা থেকে সদর উপজেলা কর্মকর্তার কার্যালয়ে এ কার্যক্রম শুরু করা হয়। প্রথম দিনে নতুন আবেদনকৃত মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার গ্রহণ করা হয়। নতুন করে এ উপজেলায় মুক্তিযোদ্ধার তালিকায় অন্তর্ভুক্ত হবার জন্য ৪৫৮ টি আবেদন জমা পড়েছে। যাচাই বাছাই কমিটির সভাপতি হিসেবে রয়েছেন জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আতাউল হাকিম লাল মিয়া। সদস্য সচিব হচ্ছে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল হাসান। এ সময় উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বশির আহম্মেদসহ যাচাই বাছাই কমিটির সদস্যরা। প্রথম দিনে সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের আবেদনকৃত মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার গ্রহন করা হয়।
মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সভাপতি আতাউল হাকিম লালমিয়া জানান, যারা স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহনের জন্য ভারতে প্রশিক্ষনে অংশ নিয়েছিলেন এবং সনদ পেয়েছেন তারাই মুক্তিযোদ্ধা হতে পারবেন।
সদস্য সচিব ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, যাচাই বাছাইয়ের স্বচ্ছতা নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেেেক সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মুক্তিযোদ্ধারা যেন হয়রানির শিকার না হয় সে সে বিষয়টি গুরত্বের সাথে দেখা হচ্ছে।  
কোন রকম পক্ষপাতিত্ব না করে সঠিক মুক্তিযোদ্ধারা যেন নতুন তালিকায় স্থান পায় সেদিকে লক্ষ রাখার আহ্বান জানান মুক্তিযোদ্ধারা।






«
Next
Newer Post
»
Previous
Older Post