Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » উত্তর প্রদেশে প্রথম দফার নির্বাচন অনুষ্ঠিত, পিস্তলসহ আটক বিজেপি বিধায়কের ভাই





 উত্তর প্রদেশে প্রথম দফার নির্বাচন অনুষ্ঠিত, পিস্তলসহ আটক বিজেপি বিধায়কের ভাই

ভারতের উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচনের প্রথম দফায় ৭৩ আসনে মোটামুটি শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আজ (শনিবার) উত্তরপ্রদেশের একটি নির্বাচনি কেন্দ্রে বিজেপি প্রার্থী সঙ্গীত সোমের ভাই গগন সোম পিস্তলসহ ভোট দিতে গেলে পুলিশ তাকে আটক করে। ২০১৩ সালের মুজাফফরনগর দাঙ্গায় অন্যতম অভিযুক্ত ওই বিজেপি বিধায়ক।

আজ ৭৩ আসনের জন্য মোট ৮৩৯ জন প্রার্থী ময়দানে রয়েছেন। এদের মধ্যে নারী প্রার্থী মাত্র ৭৭ জন।

উত্তর প্রদেশের মুখ্য নির্বাচন কর্মকর্তা টি. বেঙ্কটেশ বলেন, প্রথম দফার নির্বাচনে ২ কোটি ৬০ লাখ ১৭ হাজার ১২৮ জন ভোটারের জন্য ১৪ হাজার ৫১৪ টি ভোট কেন্দ্র করা হয়েছে। নির্বাচন কেন্দ্রে ২৩৬২ টি ডিজিটাল ক্যামেরা, ১৫২৬ টি ভিডিও ক্যামেরা বসানো হয়। গোটা এলাকায় ৮২৬ কোম্পানি আধাসামরিক বাহিনী মোতায়েনের পাশাপাশি কর্মকর্তাসহ ৭৩ হাজার ১২৩ জন পুলিশকর্মী মোতায়েন করা হয়।

আজ বিএসপি প্রধান মায়াবতী বলেছেন, ‘ভোটে এবার বিএসপি’র হাওয়া। প্রথম দফায় তার প্রমাণ পাওয়া গেছে। উত্তর প্রদেশে পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিএসপি সরকার ক্ষমতায় আসবে। বিএসপি’ই কেবল রাজ্যবাসীকে আদর্শ সরকার দিতে পারে।’

আজ উত্তর প্রদেশের দাদরির বহুলালোচিত মরহুম মুহাম্মদ আখলাকের পরিবারের সদস্যরা কেউ ভোট দেননি। দাদরির ভয়াবহ স্মৃতিতে ফিরে যেতে না চাওয়ায় তারা নির্বাচনে অংশ নেননি। আখলাকের ভাই বলেছেন, কোনো ভয় নেই কিন্তু গ্রামে পুনরায় ফিরে যেতে চাই না। দাদরির বিসহড়া গ্রামের বাসিন্দা মুহাম্মদ আখলাকের এক ছেলে বিমানবাহিনীর কর্মী হওয়ার সুবাদে তারা এখন বিমানবাহিনীর সরকারি আবাসে রয়েছেন।

২০১৫ সালে মুহাম্মদ আখলাকের বাসায় গরুর গোশত পাওয়া গেছে এমন গুজবের জেরে আখলাককে পিটিয়ে হত্যা করে একদল উন্মত্ত জনতা। তার এক ছেলেকেও পিটিয়ে আধমরা করে ফেলে রেখে যায় তারা। পরিবারের মহিলা সদস্যদেরকেও নিগ্রহ এবং হেনস্থা করে ওই দুর্বৃত্তরা।#






«
Next
Newer Post
»
Previous
Older Post