Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » তুরস্ক সীমান্তবর্তী কয়েকটি গ্রামের নিয়ন্ত্রণ নিল সিরিয়ার সেনারা




 তুরস্ক সীমান্তবর্তী কয়েকটি গ্রামের নিয়ন্ত্রণ নিল সিরিয়ার সেনারা


সিরিয়ার কৌশলগত আলেপ্পো প্রদেশের তুর্কি সীমান্তবর্তী কয়েকটি গ্রামের নিয়ন্ত্রণ নিয়েছে প্রেসিডেন্ট বাশার আল-আসাদের অনুগত সেনারা। উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের সঙ্গে ভয়াবহ সংঘর্ষের পর তারা এসব গ্রামের নিয়ন্ত্রণ নিতে সক্ষম হয়।

সিরিয়ার বেসরকারি টেলিভিশন চ্যানেল আল-ইখবারিয়া আস-সুরিয়া জানিয়েছে, তুমান, ওয়াইসিয়াহ ও হাওয়ারাত তাদেফসহ দায়েশ নিয়ন্ত্রিত আল-বাব শহরের দক্ষিণের কয়েকটি গ্রাম নিয়ন্ত্রণে নিয়েছে সেনাবাহিনী। এখন এসব গ্রামে পেতে রাখা শত শত মাইন ও বিস্ফোরক পরিষ্কারের কাজ চলছে।

এদিকে, সিরিয়ার বিমান বাহিনীর সহায়তায় সরকারি সেনারা পূর্বাঞ্চলীয় দেইর আজ-জোর শহরের দক্ষিণ উপকণ্ঠে দায়েশ অবস্থানে হামলা চালিয়েছে। এতে বহু সংখ্যক সন্ত্রাসী নিহত ও তাদের সামরিক সরঞ্জাম ধ্বংস হয়।

এছাড়া, আলেপ্পো প্রদেশের আল-আসাদ সামরিক একাডেমীতে সিরিয়ার সেনারা দায়েশের শক্ত অবস্থানে হামলা চালায়। এতেও বহু সন্ত্রাসী নিহত ও নানা রকম সামরিক সরঞ্জাম ধ্বংস হয়। এর মধ্যে সন্ত্রাসীদের চারটি পিকআপ ধ্বংস হয়েছে যাতে ভারী মেশিনগান বসানো ছিল। পাশাপাশি হোমস শহরে তৎপর দায়েশ সন্ত্রাসীদের অবস্থানে হামলা করেছে সিরিয়ার সেনারা। এ হামলায়ও বহু সন্ত্রাসী নিহত হয়েছে।#






«
Next
Newer Post
»
Previous
Older Post