Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় ফের জাতীয় ঐক্যের আহ্বান মির্জা ফখরুলের






সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় ফের জাতীয় ঐক্যের আহ্বান মির্জা ফখরুলের

বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় আবারো জাতীয় ঐক্যের কথা বলেছেন, বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার দুপুরে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে দেখতে গিয়ে মির্জা ফখরুল সাংবাদিকদের কাছে বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এরই মধ্যে জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন। এর অংশ হিসেবে বিভিন্ন দল ও পেশাজীবীদের সঙ্গে বৈঠক করা হচ্ছে। সব মহলের মতামত নেয়া হচ্ছে।

তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার রাতেও খালেদা জিয়া পেশাজীবীদের সঙ্গে মতবিনিময় করেছেন। সম্প্রতি জাতীয় ঐক্যের যে ডাক দিছেন তা স্বাগত জানিয়েছেন বুদ্ধিজীবী এবং পেশাজীবীরা। এ সময় জাতীয় ঐক্য গড়ে তুলতে নিজের অবস্থান পুনর্ব্যক্ত করে এই মুহূর্তে জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই বলেও মনে করেন বিএনপি প্রধান।

মতবিনিময় সভায় দেশের বিশিষ্ট নাগরিক, বুদ্ধিজীবী ও পেশাজীবী নেতৃবৃন্দ চলমান সংকট - জঙ্গিবাদ, সন্ত্রাসবাদসহ বিভিন্ন ইস্যু নিয়ে বিএনপিকে জনমত গঠনের পরামর্শ দিয়েছেন।

এ প্রসংগে বাংলাদেশের বিশিষ্ট নাগরিক, সাবেক বিডিআর প্রধান মেজর জেনারেল (অব: ) এ এল এম ফজলুর রহমান রেডিও তেহরানকে বলেন, বাংলাদেশের বর্তমান সংকট নিরসনে জাতীয় ঐক্যমতের কোন বিকল্প নেই। আমরা যদি নিজেরা বসে সমস্যা সমাধান করতে পারি সেটাই হবে উত্তম ব্যবস্থা।

জাতীয় ঐক্যমত গঠনের পন্থা হিসেবে তিনি কয়েকটি প্রস্তাবও করেন। তিনি প্রস্তাব করেন, সরকার দেশের রাজনৈতিক দল ও নাগরিক সমাজের বিশিষ্টজনদের নিয়ে জাতীয় সম্মেলন করতে পারে ।

তাছাড়া বুদ্ধিবৃত্তিক একটি গবেষণা সেল প্রতিষ্ঠা করে তাদের মাধ্যমে বিশ্লেষণধর্মী রচনা ও বক্তব্য তৈরি করে গণমাধ্যমে ও শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত প্রচার করতে পারে যাতে সুস্থ ইসলাম কি তা সবাই বুঝতে পারেন।

তিনি আরো প্রস্তাব করেন, প্রয়োজনে রাজনীতিবিদ, সমরবিদ, বুদ্ধিজীবী, গবেষক ও সরকারী প্রশাসনের কর্তাব্যক্তিদের নিয়ে নিয়মিত সলাপরামর্শ করে দেশে সন্ত্রাসবাদ মোকাবেলার কৌশল উদ্ভাবন করা যেতে পারে।

ইতোমধ্যে সরকারের অনেক প্রভাবশালী নেতা ও মন্ত্রী বেগম জিয়ার জাতীয় ঐক্যের প্রস্তাবকে বিদ্রূপাত্মক ভাষা সমালোচনা করলেও অন্তত: দুইমন্ত্রী - অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সন্ত্রাস ও জঙ্গি দমনে খালেদা জিয়ার ঐক্যের আহ্বানকে স্বাগত জানিয়েছেন। #






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply