Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » জার্মানিতে ট্রেনে কুড়াল দিয়ে আফগান কিশোরের আক্রমণ, হামলাকারী নিহত





জার্মানিতে ট্রেনে কুড়াল দিয়ে আফগান কিশোরের আক্রমণ, হামলাকারী নিহত

জার্মানির দক্ষিণাঞ্চলে ট্রেনের ভেতর কুড়াল ও ছুরি দিয়ে আক্রমণ চালিয়ে চার জনকে আহত করেছে এক আফগান কিশোর। পরে হামলাকারীকেও গুলি করে হত্যা করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, সোমবার রাতে ওয়ার্শবার্গ শহরের হেইডিংসফেল্ড এলাকায় এক আফগান অভিবাসনপ্রত্যাশী কিশোর ট্রেনের যাত্রীদের ওপর হামলা চালায়। প্রাথমিকভাবে অন্তত ২০ জন আহত হওয়ার কথা বলা হলেও পরে ঘোষণা করা হয় যে, তাদের মধ্যে ১৪ জনই ভয়াবহ হামলার ঘটনায় মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন।

হামলার কয়েক ঘণ্টা পর বাফারিয়া রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী ওয়াখিম হেলমান জানান, আক্রমণকারী ছিল ১৭ বছর বয়সী আফগান অভিবাসনপ্রত্যাশী। সে কাছের ওখজেনফুর্টে বাস করত।

তিনি বলেন, হঠাৎ করেই সেই কিশোর ছুরি ও কুড়াল দিয়ে হামলা শুরু করে। হামলায় মারাত্মকভাবে আহত হয়েছেন বেশ কয়েকজন। তাদের মধ্যে কেউ কেউ আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।’

একজন পুলিশ কর্মকর্তা জানান, হামলার পর ট্রেনে হুড়োহুড়ি শুরু হয়। এতেও বেশ ক’জন আহত হয়েছেন। হামলা চালিয়ে পালানোর সময় পুলিশের গুলিতে নিহত হয়েছে হামলাকারী।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জার্মান গণমাধ্যমে বলা হয়, হামলার আগে ওই কিশোর ‘আল্লাহু আকবার’ ধ্বনি দিচ্ছিল।

হামলাকারী কিশোর আফগানিস্তান থেকে একাই শরণার্থী হিসেবে বাফারিয়া রাজ্যে এসেছিল। কী কারণে ওই কিশোর উগ্রবাদী হয়ে উঠেছিল কর্তৃপক্ষ তদন্ত করে দেখছে।

এর আগে, গত ১১ মে জার্মানির মিউনিখ শহরের নিকটবর্তী রেল স্টেশনে এক উগ্র ব্যক্তির ছুরিকাঘাতে এক ট্রেন যাত্রী নিহত ও ৩ জন আহত হন।#






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply