Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » অর্থ আত্মসাৎ: ৩ ব্যাংক কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুদক





অর্থ আত্মসাৎ: ৩ ব্যাংক কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুদক


ব্যাংকের অর্থ আত্মসাতের আলাদা আলাদা মামলায় তিনজন ব্যাংকারকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ (বুধবার) ঢাকা থেকে তাঁদের গ্রেফতার করা হয় বলে দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য গনমাধ্যমকে  নিশ্চিত করেছেন।

গ্রেফতার তিন ব্যাংকার হলেন- জনতা ব্যাংকের উত্তরখান শাখার সাবেক ব্যবস্থাপক মোজাহার আলী, ওরিয়েন্টাল ব্যাংক লিমিটেডের (বর্তমানে আইসিবি ইসলামী ব্যাংক লিমিটেড) কারওয়ান বাজার শাখার সাবেক জুনিয়র অ্যাসিস্ট্যান্ট অফিসার জি এম হুমায়ুন কবির এবং একই ব্যাংকের সাবেক এক্সিকিউটিভ অফিসার আশফাকুল হাকিম।

দুদক সূত্র জানায়, ৫ লাখ ৫৯ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালে জনতা ব্যাংক কর্তৃপক্ষ মোজাহার আলীর বিরুদ্ধে মামলা করে। মামলাটি তদন্ত করছে দুদক। তদন্তের প্রয়োজনে আজ দুপুরে রাজধানীর মগবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সংস্থার সহকারী পরিচালক মনিরুল ইসলামের নেতৃত্বে উপসহকারী পরিচালক মানসী বিশ্বাস তাকে গ্রেফতার করেন।

ওরিয়েন্টাল ব্যাংকের কারওয়ান বাজার শাখা থেকে ১ কোটি ৮৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৭ সালে করা একটি মামলায় গ্রেফতার করা হয়েছে ব্যাংকটির সাবেক দুই কর্মকর্তা জি এম হুমায়ুন ও আশফাকুল হাকিমকে দুদকের উপপরিচালক  মো. জাহাঙ্গীর আলম তাঁদের গ্রেফতার করেন। জি এম হুমায়ুন কবিরকে পল্লবী ও আশফাকুল হাকিমকে তল্লাবাগ থেকে গ্রেফতার করা হয়।

এদিকে,  অর্থপাচার ‍মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের খালাসের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা আপিলের রায় ঘোষণা করা হবে আগামীকাল বৃহস্পতিবার।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এ রায় ঘোষণার নির্ধারিত রয়েছে। একইসঙ্গে এই মামলায় সাজার বিরুদ্ধে গিয়াস উদ্দিন আল মামুনের আপিল আবেদনের ওপরও রায় দেবেন হাইকোর্ট।

এর আগে, গত ১৬  জুন এ মামলার শুনানি শেষ হয়। ওই দিন রায়ের জন্য অপেক্ষমান রাখা হয়।#






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply