Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » স্টাফ রিপোর্টার,// মেহেরপুরে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের আহ্বান শীর্ষক কর্মশালায়





  স্টাফ রিপোর্টার,// মেহেরপুরে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের আহ্বান শীর্ষক কর্মশালায়

   রবিবার দুপুরে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তন হলরুমে ইসলামী ফাউন্ডেশন এর উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের আহ্বান শীর্ষক কর্মশালা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খাইরুল হাসান সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন উপস্থিত মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আহমার উজ্জামান, ইসলামী ফাউন্ডেশনের উপ পরিচালক এ.কে.এম শাহিন কবীর, ইসলামী ফাউন্ডেশনের সাবেক পরিচালক হারুন-অর রশিদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ. খালেক, জেলা ঈমাম সমিতির সভাপতি মাও. আনছার উদ্দীন বেলালী প্রমুখ । শীর্ষক কর্মশালা ও আলোচনা সভায়  জেলার ঈমাম ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকরা অংশ নেয়।
প্রধান অতিথির বক্তব্যে বলেছেন সারা বিশ্বে ইসলামের নামে যে জঙ্গিবাদ দেখছি, সেটা ইসলাম সমর্থন করেনা। জঙ্গিবাদ দমনে ঈমামদের এগিয়ে আসতে হবে। ইসলামের মর্যাদা ধরে রাখতে ঈমামদের কাজ করা প্রয়োজন। বাংলাদেশে ষোলাকিয়া ঈদের জামাতে মুসলমানদের উপর হামলা ও হলি আর্টিজন বেকারিতে বিদেশিদের হত্যা করে তারা কোন ইসলাম প্রতিষ্ঠিত করতে চায় তিনি আরো বলেন, দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, ঠিক তখনই দেশের একটি কুচক্রি মহল নানাভাবে দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করছে। শান্তির ধর্মকে যারা কুলষিত করছে তাদের কখনই ক্ষমা করা যাবে না।
জঙ্গি বিরোধী সকল তৎপরাত মোকাবেলায় সকল ঈমাম ও মসজিদ ভিত্তিক গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকদের এগিয়ে আসার আহ্বান জানান বক্তরা।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply