Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » বাবা আমাকে ক্রিকেটার বানাতে চেয়েছিল’






 বাবা আমাকে ক্রিকেটার বানাতে চেয়েছিল’

  বলিউডের সুপারস্টার অভিনেতা তিনি। তার নামেই এখন সিনেমা বক্স অফিসে শত শত কোটি রুপি ব্যবসা করছে। শুধু ভারতেই নয় অভিনেতা হিসেবে বিশ্বের বহু দেশেই তিনি সুপারস্টার। তিনি বলিউডের ভাইজান খ্যাত তারকা অভিনেতা সালমান খান। অথচ অভিনেতা না হয়ে তাকে তার বাবা বানাতে চেয়েছিলেন ভারতের জাতীয় দলের একজন ক্রিকেটার।

হ্যাঁ। সালমান খানের বাবা সেলিম খান চেয়েছিলেন ছেলেকে ক্রিকেটার বানাতে। অভিনয় জগতে ছেলেকে দিতে প্রথমে তিনি একটুও রাজি ছিলেন না। আর তাই কিশোর বয়স থেকেই সালমানের জন্য ক্রিকেট কোচ রেখে দিয়েছিলেন তিনি। কিন্তু ভাগ্য যার লেখা আছে সিনেমার জগতে তাকে কি বিশ্বের সেরা ক্রিকেট কোচ এনে দিলেই ক্রিকেটার বানানো সম্ভব!

সদ্য ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জার জীবনী গ্রন্থ উম্মোচন অনুষ্ঠানে হাজির হয়েছিলেন সদ্য বক্স অফিসে তুমুল বাণিজ্য করা ছবি ‘সুলতান’ তারকা সালমান খান। আর সেখানেই তার জীবনে স্পোর্টসম্যান হওয়ার কথাটাও অকপটে বলে ফেলেন।

অনুষ্ঠানে সালমান বলেন, বাবা আমাকে ক্রিকেটার বানাতে চেয়েছিল। এটা খুব সহজেই হয়তো হতেও পারতো, কিন্তু ক্রিকেট প্রেকটিসের জন্য ভোর সাড়ে পাঁচটায় ঘুম থেকে উঠা আমার জন্য ছিল প্রায় অসম্ভব। ক্রিকেটার হওয়ার ফাঁদে পড়ে আমার জীবন কঠিন থেকে কঠিনতর হয়ে যাচ্ছিল।

তারপর ছেলেকে ক্রিকেটার বানানোর বাসনা থেকে তার বাবা কিভাবে সরে এলেন সেকথাও সালমান বলেছেন সেখানে। এ প্রসঙ্গে সালমান বলেন, আমাকে ক্রিকেটার বানানোর জন্য জাতীয় দলের সাবেক খেলোয়ার সেলিম দুরানিকে কোচ ঠিক করা হল। প্রথমদিন সেই কোচ আমাকে দারুন খেলতে দেখেছে। দ্বিতীয় দিনও এমনটি দেখেছে। আর সেটা আমার বাবাকে সে বলেছে। তৃতীয় দিনে ভালো খেলার পর যখন দেখলাম আমার বাবা আমাকে ক্রিকেটার বানানোর স্বপ্ন দেখছে তখন থেকেই ইন্টেশনালি মনোযোগ হারাতে থাকলাম।

সেলিম দুরানি নাকি পরবর্তীতে বাবাকে বুঝিয়ে ছিল শুধু ক্রিকেটার হিসেবেই নয়, অভিনেতা হয়েও দেশের জন্য সম্মান গৌরব আর নাম কামাতে পারা যায়। যা সালমান এখন করে দেখাচ্ছেন। আর এখন নিশ্চয় সালমানের বাবা ছেলের সাফল্যে সে বিষয়টা হারে হারে টেরও পাচ্ছেন!






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply