Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » জঙ্গিবাদের সাথে জড়িত শিক্ষকদের চিহ্নিত করা হয়েছে: শিক্ষামন্ত্রী






জঙ্গিবাদের সাথে জড়িত শিক্ষকদের চিহ্নিত করা হয়েছে: শিক্ষামন্ত্রী

    শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ (ফাইল ফটো)

বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আজ বলেছেন, দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কিছু শিক্ষক জঙ্গিবাদের মতো ভয়াবহ কর্মকাণ্ডে সরাসরি জড়িত রয়েছেন, তাদের চিহ্নিত করা হচ্ছে।

রোববার দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে জননিরাপত্তা ও আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন। এ সময় তিনি অভিভাবকদেরকে তাদের সন্তানদের প্রতি বিশেষ নজর দেয়ারও আহ্বান জানিয়েছেন।

সম্প্রতি গুলশানে জঙ্গি হামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সম্পৃক্ততা পাওয়ার কারণে এসব বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ বিভিন্ন পেশার মানুষের সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে এ সভাটি অনুষ্ঠিত হয়।

ওদিকে, আগামী ২৩ জুলাই পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে একই ধরনের আরও একটি সভা করার ঘোষণা দেন শিক্ষামন্ত্রী। তারপর দেশের সব মাদ্রাসার প্রধান শিক্ষকদের নিয়েও মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

সাম্প্রতিক ঘটে যাওয়া সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে দেশব্যাপী অধিভুক্ত কলেজসমূহের অধ্যক্ষদের নিয়ে শান্তি সমাবেশের আয়োজন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

আগামী ২১ জুলাই সকাল ১০টায় রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে এই সামবেশ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গুলশান ও শোলাকিয়া ছাড়াও মাদারীপুরে নাজিমুদ্দিন কলেজের শিক্ষককে হত্যা প্রচেষ্টাসহ সারাদেশে নিরীহ শান্তিকামী দেশি-বিদেশি নাগরিকদের বেছে বেছে টার্গেট কিলিংয়ের মত সন্ত্রাসী ঘটনায় দেশ-জাতি, শিক্ষা, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকসহ সবার স্বার্থে শুভ বুদ্ধির উদয় ঘটাতে এই সমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশে সভাপতিত্ব করবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ। সমাবেশে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তারাও উপস্থিত থাকবেন।#






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply