Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » সাজঘরে তামিম, অর্ধশতক করেছেন মাহমুদুল্লাহও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে অর্ধশতক পূর্ণ করে সাজঘরে ফিরেছেন তামিম ইকবাল। তার ফিরে যাওয়ার পরই অর্ধশতক পূর্ণ করেন মাহমুদুল্লাহও। মাহমুদউল্লাহকে সাথে নিয়ে ৮৯ রানের পার্টনারশিপ গড়েন তামিম। ডিন এলগারকে সুইফ করতে গিয়ে লেগ স্ট্যাম্পে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন তামিম (৫৭)। প্রথম সেশনে দলীয় ৫৫ রানে ২ উইকেট হারানোর পর মাহমুদুল্লাহকে নিয়ে তামিম ভালোই প্রতিরোধ গড়ে তোলেন। ডিন এলগারের যখন এ জুটি ভাঙ্গেন তখন বাংলাদেশর সংগ্রহ ৩ উইকেটে ১৪৪ রান। সর্বশেষ বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৫৩ রান। ব্যাটিং করছেন মাহমুদুল্লাহ ৫৩ মুশফিক ৫। বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায় দ্বিতীয় দিনের খেলা শুরু হয়। গতকালের ৭ রান নিয়ে আজ আবার ব্যাট করতে নামেন দুই ওপেনার তামিম এবং ইমরুল। তাদের উদ্বোধনী জুটিতে আসে ৪৬টি মূল্যবান রান। ইমরুল কায়েস ২৬ রান করে দলীয় ৪৬ রানে ভন জিলের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হন। এছাড়া, মুমিনুল হক দলীয় ৫৫ রানে হার্মারের বলে ব্যক্তিগত ৬ রান করে বোল্ড হলে বিপদে পড়ে বাংলাদেশ। এরপর তামিমের সঙ্গে দলের হাল ধরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তারা দুজনে খুব সতর্কতার সাথে দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করছেন। এর আগে, গতকাল মঙ্গলবার সফরকারী প্রোটিয়ারা সবকটি উইকেট হারিয়ে ২৪৮ রান সংগ্রহ করে। দক্ষিণ আফ্রিকার টেস্ট দলের অধিনায়ক হাসিম আমলা টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। প্রথম দিকে ভন জিল এবং এলগার দেখেশুনে খেললেও দ্বিতীয় সেশনে এসেই খেই হারিয়ে ফেলে আফ্রিকার ব্যাটসম্যানরা। কাটার মাস্টার মুস্তাফিজ এবং জুবায়েরের বোলিং তোপে প্রথম দিনেই অলআউট হয় আফ্রিকানরা। দক্ষিণ আফ্রিকার পক্ষে বাভুমা সর্বোচ্চ ৫৪ রান করেন। বাংলাদেশের পক্ষে মুস্তাফিজ ৪টি এবং জুবায়ের ৩টি উইকেট নেন। এছাড়া, মাহমুদউল্লাহ, সাকিব এবং তাইজুল ১টি করে উইকেট লাভ করেন। মঙ্গলবার প্রথম টেস্টে অভিষেক হয় মুস্তাফিজের। অভিষেক ম্যাচেই দারুণ বোলিং করে ওয়ানডের মতো টেস্টেও সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি।





তামিমের অর্ধশতক, সতর্কতার সাথে এগুচ্ছে বাংলাদেশ


দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে অর্ধশতক পূর্ণ করেছে তামিম ইকবাল। ১১৭ বলে এই রান করেন তিনি। সাথে মাহমুদউল্লাহকে নিয়ে দায়িত্বশীল ব্যাটিং করে শেষ খবর পাওয় পর্যন্ত ২ উইকেট হারিয়ে ১২৭ রান করেছে বাংলাদেশ। তামিম ইকবাল ৩৮ এবং মাহমুদউল্লাহ ২৭ রান নিয়ে ব্যাট করছেন। তাদের জুটি ৪৮ রানে অবিচ্ছেদ্য আছে।
বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায় দ্বিতীয় দিনের খেলা শুরু হয়। গতকালের ৭ রান নিয়ে আজ আবার ব্যাট করতে নামেন দুই ওপেনার তামিম এবং ইমরুল। তাদের উদ্বোধনী জুটিতে আসে ৪৬টি মূল্যবান রান। ইমরুল কায়েস ২৬ রান করে দলীয় ৪৬ রানে ভন জিলের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হন। এছাড়া, মুমিনুল হক দলীয় ৫৫ রানে হার্মারের বলে ব্যক্তিগত ৬ রান করে বোল্ড হলে বিপদে পড়ে বাংলাদেশ। এরপর তামিমের সঙ্গে দলের হাল ধরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তারা দুজনে খুব সতর্কতার সাথে দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করছেন।
এর আগে, গতকাল মঙ্গলবার সফরকারী প্রোটিয়ারা সবকটি উইকেট হারিয়ে ২৪৮ রান সংগ্রহ করে। দক্ষিণ আফ্রিকার টেস্ট দলের অধিনায়ক হাসিম আমলা টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। প্রথম দিকে ভন জিল এবং এলগার দেখেশুনে খেললেও দ্বিতীয় সেশনে এসেই খেই হারিয়ে ফেলে আফ্রিকার ব্যাটসম্যানরা। কাটার মাস্টার মুস্তাফিজ এবং জুবায়েরের বোলিং তোপে প্রথম দিনেই অলআউট হয় আফ্রিকানরা। দক্ষিণ আফ্রিকার পক্ষে বাভুমা সর্বোচ্চ ৫৪ রান করেন। বাংলাদেশের পক্ষে মুস্তাফিজ ৪টি এবং জুবায়ের ৩টি উইকেট নেন। এছাড়া, মাহমুদউল্লাহ, সাকিব এবং তাইজুল ১টি করে উইকেট লাভ করেন। মঙ্গলবার প্রথম টেস্টে অভিষেক হয় মুস্তাফিজের। অভিষেক ম্যাচেই দারুণ বোলিং করে ওয়ানডের মতো টেস্টেও সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি।
-






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply