Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » নিজের নিরাপত্তার কারণে জনগণের সঙ্গে দূরত্ব চান না প্রধানমন্ত্রী : বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার জন্য প্রদত্ত নিরাপত্তা ব্যবস্থার কারণে যেন জনগণের সঙ্গে তার কোনো রকম দূরত্বের সৃষ্টি না হয় সে ব্যাপারে সব সময় সজাগ থাকতে হবে। এসএসএফ-এর ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী তার কার্যালয়ে অনুষ্ঠিত এ বাহিনীর সদস্যদের এক দরবারে বক্তব্য রাখার সময় তিনি একথা বলেন। এসএসএফ সদস্যদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন,‘গণতান্ত্রিক ব্যবস্থায় সরকারের প্রতিটি কার্যক্রম জনকল্যাণে প্রণীত ও বাস্তবায়িত হয়। এ জন্য সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে জনসম্পৃক্ততা বজায় রেখে দায়িত্ব ও জনপ্রত্যাশার মাঝে সমন্বয়ের মাধ্যমে দক্ষতা ও পেশাদারত্বের সার্থকতার স্বাক্ষর রাখতে হবে।' প্রধানমন্ত্রী বলেন, তিনি তার কাজের প্রতিটি দিন, ঘণ্টা ও মুহূর্তকে দেশের উন্নয়ন, জনগণের কল্যাণ ও দেশের মানুষের জীবনযাত্রার মানোন্নয়নে সর্বোচ্চ সদ্ব্যবহার করার চেষ্টা করছেন। তিনি বলেন, ‘আমার সঙ্গে দায়িত্ব পালনকারী প্রত্যেকের বাড়তি চাপ ও পরিশ্রম তখনই সার্থক হবে যখন আমাদের প্রয়াসের ফলশ্রুতিতে একটি সমৃদ্ধ দেশ গড়ে উঠবে। দেশ অর্থনৈতিকভাবে উন্নত হওয়ার সঙ্গে নিরাপত্তা বাহিনীও এর সুফল পাবে।’ শেখ হাসিনা এসএসএফ সদস্যদের আনুগত্য, পেশাদারি মনোভাব ও দক্ষতার প্রশংসা করেন। সুযোগ্য নেতৃত্ব, সঠিক দিকনির্দেশনা এবং সদস্যদের নিষ্ঠা, শ্রম ও আন্তরিকতার মাধ্যমে এ বাহিনীর উত্তরোত্তর উন্নতি ঘটবে বলে তিনি আশা প্রকাশ করেন। এসএসএফ মহাপরিচালক মেজর জেনারেল শেখ মোহাম্মাদ আমান হাসান অনুষ্ঠানে বক্তৃতা করেন। এ সময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, তিন বাহিনীর প্রধানগণ, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও), পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), প্রধানমন্ত্রীর প্রেস সচিব এবং প্রধানমন্ত্রীর কার্যালয় ও এসএসএফ’র জ্যেষ্ঠ কর্মকর্তারা দরবারে উপস্থিত ছিলেন।# ২৩ জুলাই(রেডিও তেহরান)





নিজের নিরাপত্তার কারণে জনগণের সঙ্গে দূরত্ব চান না প্রধানমন্ত্রী
: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার জন্য প্রদত্ত নিরাপত্তা ব্যবস্থার কারণে যেন জনগণের সঙ্গে তার কোনো রকম দূরত্বের সৃষ্টি না হয় সে ব্যাপারে  সব সময় সজাগ থাকতে হবে।



এসএসএফ-এর ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী তার কার্যালয়ে অনুষ্ঠিত এ বাহিনীর সদস্যদের এক দরবারে বক্তব্য রাখার সময় তিনি একথা বলেন।



এসএসএফ সদস্যদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন,‘গণতান্ত্রিক ব্যবস্থায় সরকারের প্রতিটি কার্যক্রম জনকল্যাণে প্রণীত ও বাস্তবায়িত হয়। এ জন্য সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে জনসম্পৃক্ততা বজায় রেখে দায়িত্ব ও জনপ্রত্যাশার মাঝে সমন্বয়ের মাধ্যমে দক্ষতা ও পেশাদারত্বের সার্থকতার স্বাক্ষর রাখতে হবে।'



প্রধানমন্ত্রী বলেন, তিনি তার কাজের প্রতিটি দিন, ঘণ্টা ও মুহূর্তকে দেশের উন্নয়ন, জনগণের কল্যাণ ও দেশের মানুষের জীবনযাত্রার মানোন্নয়নে সর্বোচ্চ সদ্ব্যবহার করার চেষ্টা করছেন।



তিনি বলেন, ‘আমার সঙ্গে দায়িত্ব পালনকারী প্রত্যেকের বাড়তি চাপ ও পরিশ্রম তখনই সার্থক হবে যখন আমাদের প্রয়াসের ফলশ্রুতিতে একটি সমৃদ্ধ দেশ গড়ে উঠবে। দেশ অর্থনৈতিকভাবে উন্নত হওয়ার সঙ্গে নিরাপত্তা বাহিনীও এর সুফল পাবে।’



শেখ হাসিনা এসএসএফ সদস্যদের আনুগত্য, পেশাদারি মনোভাব ও দক্ষতার প্রশংসা করেন। সুযোগ্য নেতৃত্ব, সঠিক দিকনির্দেশনা এবং সদস্যদের নিষ্ঠা, শ্রম ও আন্তরিকতার মাধ্যমে এ বাহিনীর উত্তরোত্তর উন্নতি ঘটবে বলে তিনি আশা প্রকাশ করেন।



এসএসএফ মহাপরিচালক মেজর জেনারেল শেখ মোহাম্মাদ আমান হাসান অনুষ্ঠানে বক্তৃতা করেন। এ সময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, তিন বাহিনীর প্রধানগণ, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও), পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), প্রধানমন্ত্রীর প্রেস সচিব এবং প্রধানমন্ত্রীর কার্যালয় ও এসএসএফ’র জ্যেষ্ঠ কর্মকর্তারা দরবারে উপস্থিত ছিলেন।#
২৩ জুলাই(রেডিও তেহরান)






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply