Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » ‘আফগান শান্তি চুক্তির ক্ষেত্রে নিশ্চয়তা দিতে প্রস্তুত রয়েছে পাকিস্তান ও চীন’ তালেবান একটি দলের ফাইল ছবি : আফগানিস্তানের সরকার এবং তালেবানের মধ্যে সম্ভাব্য শান্তি চুক্তির ক্ষেত্রে পাকিস্তান ও চীন 'নিশ্চয়তা' দিতে প্রস্তুত রয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক পাকিস্তানের একজন কর্মকর্তার বরাত দিয়ে দেশটির একটি দৈনিক আজ (বুধবার) এ খবর দিয়েছে। পাকিস্তানের এই শীর্ষস্থানীয় কর্মকর্তা বলেন, সম্ভাব্য শান্তি চুক্তির ক্ষেত্রে পাকিস্তান ও চীন আরো বেশি দায়িত্ব পালনের জন্য প্রস্তুত রয়েছে। যে কোনো শান্তি চুক্তির ক্ষেত্রে নিশ্চয়তা দিতে দুই দেশ প্রস্তুত বলেও জানান তিনি। ওই কর্মকর্তা বলেন, আফগান শান্তি চুক্তির বিষয়ে মধ্যস্থতাকারীর ভূমিকা পালন করছে পাকিস্তান। কিন্তু আলোচনায় অগ্রগতি হলে এবং সব পক্ষ সম্মত হলে মধ্যস্থতাকারীর চেয়ে বেশি দায়িত্ব পালনে প্রস্তুত রয়েছে পাকিস্তান। সম্প্রতি মারিতে পাকিস্তানের মধ্যস্থতায় আফগান সরকার ও তালেবান প্রতিনিধিদের মধ্যে প্রথমবারের মতো সরাসরি আলোচনা হয়েছে। রুদ্ধদ্বার এ আলোচনায় চীন ও আমেরিকা পর্যবেক্ষক হিসেবে যোগ দিয়েছে।# ২২ জুলাই (রেডিও তেহরান)





‘আফগান শান্তি চুক্তির ক্ষেত্রে নিশ্চয়তা দিতে প্রস্তুত রয়েছে পাকিস্তান ও চীন’
তালেবান একটি দলের ফাইল ছবি

: আফগানিস্তানের সরকার এবং তালেবানের মধ্যে সম্ভাব্য শান্তি চুক্তির ক্ষেত্রে পাকিস্তান ও চীন 'নিশ্চয়তা' দিতে প্রস্তুত রয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক পাকিস্তানের একজন কর্মকর্তার বরাত দিয়ে দেশটির একটি দৈনিক আজ (বুধবার) এ খবর দিয়েছে।



পাকিস্তানের এই শীর্ষস্থানীয় কর্মকর্তা বলেন, সম্ভাব্য শান্তি চুক্তির ক্ষেত্রে পাকিস্তান ও চীন আরো বেশি দায়িত্ব পালনের জন্য প্রস্তুত রয়েছে। যে কোনো শান্তি চুক্তির ক্ষেত্রে নিশ্চয়তা দিতে দুই দেশ প্রস্তুত বলেও জানান তিনি।



ওই কর্মকর্তা বলেন, আফগান শান্তি চুক্তির বিষয়ে মধ্যস্থতাকারীর ভূমিকা পালন করছে পাকিস্তান। কিন্তু আলোচনায় অগ্রগতি হলে এবং সব পক্ষ সম্মত হলে মধ্যস্থতাকারীর চেয়ে বেশি দায়িত্ব পালনে প্রস্তুত রয়েছে পাকিস্তান।



সম্প্রতি মারিতে পাকিস্তানের মধ্যস্থতায় আফগান সরকার ও তালেবান প্রতিনিধিদের মধ্যে প্রথমবারের মতো সরাসরি আলোচনা হয়েছে। রুদ্ধদ্বার এ আলোচনায় চীন ও আমেরিকা পর্যবেক্ষক হিসেবে যোগ দিয়েছে।# ২২ জুলাই (রেডিও তেহরান)







«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply