Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের সাবেক রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী প্রয়াত আবদুল কালামকে দক্ষিণ এশিয়ার তরুণ প্রজন্মের জন্য অনুপ্রেরণার শক্তি হিসেবে উল্লেখ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পাঠানো এক শোক বার্তায় বলেন, সে দেশের শ্রেষ্ঠ সন্তানদের একজন এবং প্রখ্যাত বিজ্ঞানীর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। বার্তায় বলা হয়, আবদুল কালাম বাংলাদেশেও অত্যন্ত শ্রদ্ধেয় ব্যক্তিত্ব ছিলেন। শেখ হাসিনা বাণীতে বলেন, রাষ্ট্রপতি কালামকে আমরা একজন মহান রাষ্ট্রনায়কের বিরল মুর্তপ্রতীক হিসেবে দেখেছি। একই সঙ্গে তিনি ছিলেন বিজ্ঞানী ও বিশিষ্ট লেখক। ভারতের বিজ্ঞান ও প্রযুক্তির অগ্রগতিতে তার অসাধারণ অবদান সকলেই শ্রদ্ধার সাথে স্মরণ করবে। প্রধানমন্ত্রী বলেন, ড. কালাম ছিলেন দক্ষিণ এশিয়ার তরুণ প্রজন্মের জন্য অনুপ্রেরণার শক্তি। তার মৃত্যুতে ভারতের জন্য অপূরণীয় ক্ষতি হলো। শেখ হাসিনা ভারতের সাবেক রাষ্ট্রপতি আবদুল কালামের মৃত্যুতে বাংলাদেশ সরকার এবং জনগণ ও ব্যক্তিগতভাবে নিজের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ এবং ভারতের সরকার ও জনগণের এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সহানুভূতি প্রকাশ ও প্রয়াত কালামের আত্মার শাক্তি কামনা করেন। ড. কালাম সোমবার বিকেলে শিলংয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি ছিলেন ভারতের ক্ষেপণাস্ত্র কর্মসূচির প্রধান স্থপতি।






  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের সাবেক রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
প্রধানমন্ত্রী প্রয়াত আবদুল কালামকে দক্ষিণ এশিয়ার তরুণ প্রজন্মের জন্য অনুপ্রেরণার শক্তি হিসেবে উল্লেখ করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পাঠানো এক শোক বার্তায় বলেন, সে দেশের শ্রেষ্ঠ সন্তানদের একজন এবং প্রখ্যাত বিজ্ঞানীর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। বার্তায় বলা হয়, আবদুল কালাম বাংলাদেশেও অত্যন্ত শ্রদ্ধেয় ব্যক্তিত্ব ছিলেন।
শেখ হাসিনা বাণীতে বলেন, রাষ্ট্রপতি কালামকে আমরা একজন মহান রাষ্ট্রনায়কের বিরল মুর্তপ্রতীক হিসেবে দেখেছি। একই সঙ্গে তিনি ছিলেন বিজ্ঞানী ও বিশিষ্ট লেখক। ভারতের বিজ্ঞান ও প্রযুক্তির অগ্রগতিতে তার অসাধারণ অবদান সকলেই শ্রদ্ধার সাথে স্মরণ করবে।
প্রধানমন্ত্রী বলেন, ড. কালাম ছিলেন দক্ষিণ এশিয়ার তরুণ প্রজন্মের জন্য অনুপ্রেরণার শক্তি। তার মৃত্যুতে ভারতের জন্য অপূরণীয় ক্ষতি হলো।
শেখ হাসিনা ভারতের সাবেক রাষ্ট্রপতি আবদুল কালামের মৃত্যুতে বাংলাদেশ সরকার এবং জনগণ ও ব্যক্তিগতভাবে নিজের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ এবং ভারতের সরকার ও জনগণের এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সহানুভূতি প্রকাশ ও প্রয়াত কালামের আত্মার শাক্তি কামনা করেন।
ড. কালাম সোমবার বিকেলে শিলংয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি ছিলেন ভারতের ক্ষেপণাস্ত্র কর্মসূচির প্রধান স্থপতি।







«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply