Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » মমতার লন্ডন সফরের আগে ই-মেইল ও ফোনে হিন্দুত্ববাদীদের হুমকি, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ (রোববার) ৫ দিনের জন্য লন্ডন সফরে যাবেন। তার সঙ্গে শিল্প ও বাণিজ্য প্রতিনিধিদের একটি বড় দল যাচ্ছেন। মূলত রাজ্যে বিনিয়োগ আনার জন্যই তার এই সফর। কিন্তু এই সফরের আগেই হিন্দুত্ববাদী বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে রাজ্য সরকারের উদ্দেশ্যে হুমকি দিয়ে ফোন এবং ই-মেইল আসায় ব্যাপক চাঞ্চল্য ও উদ্বেগের সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে গত ৯ ও ২৫ জুলাই দু’দফায় কোলকাতা পুলিশ কমিশনারের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। আজ (রোববার) গণমাধ্যমে এ খবর প্রকাশ্যে এসেছে। হুমকির ঘটনার পেছনে উগ্র ডানপন্থী আরএসএস-এর হাত রয়েছে বলে তৃণমূলের পক্ষ থেকে ধারণা করা হয়েছে। এছাড়া ‘হিন্দু সংহতি’ নামে একটি সংগঠনের বিরুদ্ধেও অভিযোগ উঠেছে। মুখ্যমন্ত্রী লন্ডনে থাকার সময় বিক্ষোভ দেখানোর পরিকল্পনা রয়েছে তাদের। সংবাদে প্রকাশ, গত ৯ জুলাই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বকশি এবং দলের মুখপাত্র ডেরেক ও ব্রায়েনকে আমেরিকার নিউজার্সি এলাকা থেকে আসা ফোনে অজ্ঞাত ব্যক্তির পক্ষ থেকে অকথ্য গালিগালাজ করার পাশাপাশি হত্যার হুমকি দেয়া হয়। গত শুক্রবার এবং শনিবার তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও ব্রায়েন-এর কাছে ই-মেইলে বিভিন্ন পোস্টার এবং স্লোগান পাঠানো হয়েছে। এসব মেইলে মমতাকে ‘জিহাদি দিদি’ আখ্যা দিয়ে ‘পশ্চিমবঙ্গে শিশু কন্যাদের অপহরণ, ধর্ষণ এবং বিক্রি করার আখড়া, ‘পশ্চিমবঙ্গে বিনিয়োগ করার অর্থ সন্ত্রাসে বিনিয়োগ করা’সহ নানা মন্তব্য করা হয়েছে। এছাড়া, কথিত জিহাদিদের প্রশ্রয় দেয়া হচ্ছে বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে ফোনে। এসব ফোন এবং মেইলের কথা মাথায় রেখে সমস্ত বিষয়টি ব্রিটেনে ভারতীয় দূতাবাসকে জানিয়ে নিরাপত্তা বাড়ানোর কথা বলা হয়েছে। ব্রিটিশ প্রশাসন এ ব্যাপারে প্রয়োজনীয় প্রতিশ্রুতি দিয়েছে। তৃণমূল মুখপাত্র ডেরেক ও ব্রায়েন বলেছেন, ‘গত দুই মাস ধরে সুনিয়ন্ত্রিতভাবে সাইবার প্রযুক্তি ব্যবহার করে সারা বিশ্বে পশ্চিমবঙ্গের বিরুদ্ধে সাম্প্রদায়িক বিদ্বেষমূলক প্রচার চালানো হচ্ছে।’২৬ জুলাই (রেডিও তেহরান):





মমতার লন্ডন সফরের আগে ই-মেইল ও ফোনে হিন্দুত্ববাদীদের হুমকি,

 পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ (রোববার) ৫ দিনের জন্য লন্ডন সফরে  যাবেন। তার সঙ্গে শিল্প ও বাণিজ্য প্রতিনিধিদের একটি বড় দল যাচ্ছেন। মূলত রাজ্যে বিনিয়োগ আনার জন্যই তার এই সফর। কিন্তু এই সফরের আগেই হিন্দুত্ববাদী বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে রাজ্য সরকারের উদ্দেশ্যে হুমকি দিয়ে ফোন এবং ই-মেইল আসায় ব্যাপক চাঞ্চল্য ও উদ্বেগের সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে গত ৯ ও ২৫ জুলাই দু’দফায় কোলকাতা পুলিশ কমিশনারের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। আজ (রোববার) গণমাধ্যমে এ খবর প্রকাশ্যে এসেছে।



হুমকির ঘটনার পেছনে উগ্র ডানপন্থী আরএসএস-এর হাত রয়েছে বলে তৃণমূলের পক্ষ থেকে ধারণা করা হয়েছে। এছাড়া ‘হিন্দু সংহতি’ নামে একটি সংগঠনের বিরুদ্ধেও অভিযোগ উঠেছে। মুখ্যমন্ত্রী লন্ডনে থাকার সময় বিক্ষোভ দেখানোর পরিকল্পনা রয়েছে তাদের।



সংবাদে প্রকাশ, গত ৯ জুলাই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বকশি এবং দলের মুখপাত্র ডেরেক ও ব্রায়েনকে আমেরিকার নিউজার্সি এলাকা থেকে আসা ফোনে অজ্ঞাত ব্যক্তির পক্ষ থেকে অকথ্য গালিগালাজ করার পাশাপাশি হত্যার হুমকি দেয়া হয়। গত শুক্রবার এবং শনিবার তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও ব্রায়েন-এর কাছে ই-মেইলে বিভিন্ন পোস্টার এবং স্লোগান পাঠানো হয়েছে।



এসব মেইলে মমতাকে ‘জিহাদি দিদি’ আখ্যা দিয়ে ‘পশ্চিমবঙ্গে শিশু কন্যাদের অপহরণ, ধর্ষণ এবং বিক্রি করার আখড়া, ‘পশ্চিমবঙ্গে বিনিয়োগ করার অর্থ সন্ত্রাসে বিনিয়োগ করা’সহ নানা মন্তব্য করা হয়েছে। এছাড়া, কথিত জিহাদিদের প্রশ্রয় দেয়া হচ্ছে বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে ফোনে।



এসব ফোন এবং মেইলের কথা মাথায় রেখে সমস্ত বিষয়টি ব্রিটেনে ভারতীয় দূতাবাসকে জানিয়ে নিরাপত্তা বাড়ানোর কথা বলা হয়েছে। ব্রিটিশ প্রশাসন এ ব্যাপারে প্রয়োজনীয় প্রতিশ্রুতি দিয়েছে।



তৃণমূল মুখপাত্র ডেরেক ও ব্রায়েন বলেছেন, ‘গত দুই মাস ধরে সুনিয়ন্ত্রিতভাবে সাইবার প্রযুক্তি ব্যবহার করে সারা বিশ্বে পশ্চিমবঙ্গের বিরুদ্ধে সাম্প্রদায়িক বিদ্বেষমূলক প্রচার চালানো হচ্ছে।’২৬ জুলাই (রেডিও তেহরান):







«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply