Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » সিরিয়ায় আবারো বিমান হামলা চালিয়েছে তুরস্ক শুক্রবার প্রথম দফায় বিমান হামলা চালিয়েছিলো তুরস্ক। সিরিয়ায় ইসলামিক স্টেট-এর জঙ্গিদের লক্ষ্য করে আবারো বিমান হামলা চালিয়েছে তুরস্ক। একি সাথে হামলা চালানো হচ্ছে উত্তর ইরাকের কুর্দি বিচ্ছিন্নতাবাদীদের লক্ষ্য করেও। ইসলামিক স্টেট-এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার প্রতিজ্ঞা করেছে তুরস্ক। তারই অংশ হিসেবে সিরিয়ার জঙ্গিদের উপরে বোমা হামলা চলছে। যদিও সিরিয়া চালানো এই অভিযান নিয়ে তুরস্ক এখনো কিছু বলেনি। তবে, স্থানীয় গণমাধ্যমগুলো বলছে আইএস সেনাদের অবস্থান লক্ষ্য করে সিরিয়ার আকাশসীমা থেকে তুর্কী বিমান গুলি করেছে। এই নিয়ে এক সপ্তাহে দ্বিতীয় বারের মতন তুরস্ক বিমান হামলা চালালো। এর আগে শুক্রবারেও সিরিয়ায় আইএস-এর তিনটি টার্গেটে বিমান হামলা চালায় তুরস্ক। এছাড়া ইরাকের কুর্দিস্তানের বিচ্ছিন্নতাবাদী আন্দোলনকারীদের লক্ষ্য করে পৃথক মিশনে বোমা হামলা চালানো হয়েছে কুর্দি সেপারেটিস্ট গ্রুপ বা কেকেকে এর উপর। তুরস্কের নিরাপত্তা বাহিনীর উপরে সাম্প্রতিক এক হামলার দায় স্বীকার করেছিল পিকেকেকে। আইএসকে দমনের জন্য তাদের বিরুদ্ধে হামলা চালানোর জন্য মার্কিন বিমানগুলোকে তুরস্কের বিমানঘাঁটিগুলো ব্যাবহার করার অনুমতিও দিয়েছে তুরস্ক। মার্কিন স্টেট ডিপার্টমেন্টের একজন মুখপাত্র মার্ক টোনার এখানে বলছেন, আইএসআইএল এর বিরুদ্ধে অপারেশন চালানোর জন্য আমেরিকা ও মার্কিন জোটের মানুষবাহী বা মানব বিহীন বিমানগুলোর জন্য তুরস্কের ক্লিয়ারেন্স রয়েছে। আইএস সন্দেহে শুক্রবারে একজনকে গ্রেফতার করেছে তুরস্ক। তুরস্কের সুরুক শহরে চলতি সপ্তাহেই চালানো এক হামলায় ৩২ জন নিহত হয়।




 সিরিয়ায় আবারো বিমান হামলা চালিয়েছে তুরস্ক

শুক্রবার প্রথম দফায় বিমান হামলা চালিয়েছিলো তুরস্ক।

সিরিয়ায় ইসলামিক স্টেট-এর জঙ্গিদের লক্ষ্য করে আবারো বিমান হামলা চালিয়েছে তুরস্ক।

একি সাথে হামলা চালানো হচ্ছে উত্তর ইরাকের কুর্দি বিচ্ছিন্নতাবাদীদের লক্ষ্য করেও।

ইসলামিক স্টেট-এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার প্রতিজ্ঞা করেছে তুরস্ক।

তারই অংশ হিসেবে সিরিয়ার জঙ্গিদের উপরে বোমা হামলা চলছে।

যদিও সিরিয়া চালানো এই অভিযান নিয়ে তুরস্ক এখনো কিছু বলেনি।

তবে, স্থানীয় গণমাধ্যমগুলো বলছে আইএস সেনাদের অবস্থান লক্ষ্য করে সিরিয়ার আকাশসীমা থেকে তুর্কী বিমান গুলি করেছে।

এই নিয়ে এক সপ্তাহে দ্বিতীয় বারের মতন তুরস্ক বিমান হামলা চালালো।

এর আগে শুক্রবারেও সিরিয়ায় আইএস-এর তিনটি টার্গেটে বিমান হামলা চালায় তুরস্ক।

এছাড়া ইরাকের কুর্দিস্তানের বিচ্ছিন্নতাবাদী আন্দোলনকারীদের লক্ষ্য করে পৃথক মিশনে বোমা হামলা চালানো হয়েছে কুর্দি সেপারেটিস্ট গ্রুপ বা কেকেকে এর উপর।

তুরস্কের নিরাপত্তা বাহিনীর উপরে সাম্প্রতিক এক হামলার দায় স্বীকার করেছিল পিকেকেকে।

আইএসকে দমনের জন্য তাদের বিরুদ্ধে হামলা চালানোর জন্য মার্কিন বিমানগুলোকে তুরস্কের বিমানঘাঁটিগুলো ব্যাবহার করার অনুমতিও দিয়েছে তুরস্ক।

মার্কিন স্টেট ডিপার্টমেন্টের একজন মুখপাত্র মার্ক টোনার এখানে বলছেন, আইএসআইএল এর বিরুদ্ধে অপারেশন চালানোর জন্য আমেরিকা ও মার্কিন জোটের মানুষবাহী বা মানব বিহীন বিমানগুলোর জন্য তুরস্কের ক্লিয়ারেন্স রয়েছে।

আইএস সন্দেহে শুক্রবারে একজনকে গ্রেফতার করেছে তুরস্ক।

তুরস্কের সুরুক শহরে চলতি সপ্তাহেই চালানো এক হামলায় ৩২ জন নিহত হয়।







«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply